Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৯শে নভেম্বর ২০২৩, ১৫ই অগ্রহায়ণ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
আবরার ফাহাদের স্মরণসভায় সংঘর্ষ...

ছাত্রলীগের মামলা: জামিন মেলেনি ছাত্র অধিকারের ২৪ জনের

প্রকাশিত: ১২ অক্টোবার ২০২২, ০২:২৮

স্মরণসভায় সংঘর্ষ

ঢাবি লাইভ: ছাত্রলীগের দুই নেতার দায়ের করা দুটি হত্যাচেষ্টার মামলায় ছাত্র অধিকার পরিষদের ২৪ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালতে হাজির হয়ে তারা জামিন আবেদন করেন। পৃথক আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আদালতকে বলেন, অভিযোগকারী ও তাদের সহযোগীরা তার ক্লায়েন্টদের বেধড়ক মারধর করেছেন। অথচ ভুক্তভোগীদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে এবং তারা হাজতে আছেন।

বাদী পক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করে বলেন, আসামিদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা প্রাথমিকভাবে প্রমাণিত। যে কারণে তারা জামিন পাওয়ার যোগ্য না।

পরে শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে আদেশ দেন। এর আগে গত ৭ সেপ্টেম্বর তাদের গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। পরদিন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম। একই সঙ্গে জামিন শুনানির জন্য ১১ অক্টোবর দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য যে, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি উপরক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। পরে ঢাকা মেডিকেল থেকে ছাত্র অধিকারের এ নেতাকর্মীদের আটক করা হয়।

এই ২৪ নেতাকর্মীর নামে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করেন।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ