Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেকৃবিতে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০২২, ০২:৪৫

শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

শেকৃবি লাইভ: ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাঙালি জাতিকে মেধাশূন্য করে দারিদ্র্যের কশাঘাতে ঠেলে দেওয়ার নির্মম নীল নকশার বাস্তবায়ন করে পাকিস্তানী হানাদার বাহিনী ও তার দোসররা। বাংলাপিডিয়ার মতে, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের প্রায় ১ হাজার ১শত ১১ জন মেধাবী মুখকে নির্মমভাবে হত্যা করা হয়।

এ সকল মহান শহীদের স্মরণে বুধবার (১৪ ই ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়। এ উপলক্ষে আজ বুধবার সকাল ৭টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূ্ঁইয়া এবং কালো পতাকা উত্তোলন করেন ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

এরপর প্রশাসনিক ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর ড. মো. হারুন উর রশিদ, পোস্ট গ্র্যাজুয়েট ডিন প্রফেসর ড. অলোক কুমার পাল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণত সম্পাদক। এছাড়াও বিশ্ববিদ্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সকাল ৮.০০ ঘটিকায় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধের উদ্দেশ্য যাত্রা শুরু করা হয় এবং বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ