Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নিরাপদে আছে মেডিকেল সেন্টারের কর্তারা!

ঢাবিতে ‘প্রলয় গ্যাং’ এর বিরুদ্ধে ১১ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ০৭:২৬

‘প্রলয় গ্যাং’ এর বিরুদ্ধে  ১১ সদস্যের তদন্ত কমিটি

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ডা. শহীদ মোর্তজা মেডিকেল সেন্টারের তৃতীয় তলায় কার্যালয় বানিয়েছিল প্রলয় গ্যাংয়ের সদস্যরা। কিন্তু এখন ওই সেন্টরের কর্মকর্তারা একেবারে চুপ। কিভাবে প্রলয় গ্যাংয়ের সদস্যরা সেখানে কার্যালয় বানিয়েছিল এনিয়ে যেন কারো মাথা ব্যথা নেই। ওই স্টোরের কর্তারা আছেন বহাল তবিয়তে। তবে সংশ্লিস্টরা জানান, প্রলয় গ্যাংয়ের সদস্যদের আশ্রয় দিয়েছিল স্টোরের একটি প্রভাবশালী গ্রুপ। তারা অনেকটাই দাপুটে।

অবশেষে ঢাবির ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের হাত ধরে গড়ে ওঠা প্রলয় গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করতে ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুনকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. এম এল পলাশকে সদস্য সচিব করা হয়েছে বলে জানাগেছে। আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক মিটিংয়ে এ কমিটি গঠন করা হয়।

সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কাজ শেষ করে উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন উপাচার্য মো. আখতারুজ্জামান। তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন— শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবদুর রহিম, হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির, স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো.আব্দুর রশীদ, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আকরাম হেসেন এবং মাস্টারদা সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া। এবং মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে কথিত ‘প্রলয় গ্যাং’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর উত্থানের কথা জানা যায়। কথিত এ গ্যাংয়ের সদস্যদের আচরণে বদখাটেপনা ও উচ্ছৃঙ্খলতার বহিঃপ্রকাশ ঘটেছে। ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন ও শৃঙ্খলা পরিপন্থী এ গ্যাং কার্যক্রম কোনোক্রমেই কাম্য হতে পারে না। এমতাবস্থায় যেসব শিক্ষার্থী এ গ্যাং অপকর্মের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করার জন্য প্রশাসন ব্যবস্থা নিচ্ছে।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএফএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ