ইবি ক্যারিয়ার ক্লাবের ওয়েবিনারইবি : ‘কর্পোরেট জগতে যাওয়ার আগে নিজেকে প্রস্তুত করতে হবে’


Published: 2021-08-31 09:22:42 BdST, Updated: 2021-10-16 04:44:20 BdST

ইবি লাইভ: এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন বলেন, ‘কর্পোরেট জগতে যাওয়ার আগে নিজেকে প্রস্তুত করতে হবে। কর্পোরেট জবের প্রথম ফোকাস থাকে সিভিতে। যার মাধ্যমে প্রমাণ করতে হবে আপনি সেই চাকরির যোগ্য। পাশাপাশি ইন্টারভিউয়ের প্রস্তুতি নিতে হবে।’

সোমবার (৩০ আগস্ট) রাতে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজিত ‘কর্পোরেট সেক্টরের সম্ভাবনা ও প্রতিবন্ধকতা’ শীর্ষক ওয়েবিনারে আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি। ওয়েবিনারটির সঞ্চালনা করেন সংগঠনটির উদ্যোক্তা বিষয়ক সম্পাদক আরোশি আঁখি।

টলিন বলেন, ‘নিজেকে তৈরি করতে হলে প্রথমত নিজের উপর বিশ্বাস রাখতে হবে। কোন পরিস্থিতিতেই হাল ছেড়ে দেয়া যাবে না। লেগে থাকলে সফলতা অবশ্যই আসবে। জীবন সংগ্রামে এগিয়ে থাকতে হলে সময় নষ্ট করলে হবে না। নিজেকে সর্বদা প্রস্তুত করতে হবে। আপনার আগ্রহের জায়গাটি খুঁজে বের করে সেই অনুযায়ী কাজ করতে হবে।’

উল্লেখ্য, ‘ফার্স্ট ডিজার্ভ দেন ডিজায়্যার’ স্লোগানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে ক্লাবটি যাত্রা শুরু করে ইবি ক্যারিয়ার ক্লাব। ২০২০ সালের ১৭ অক্টোবরে যাত্রা শুরু করে ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন ইভেন্টে ক্লাবটি বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করছে। ক্লাবটি আত্ম উন্নয়নমূলক বিভিন্ন প্রোগ্রাম ও ক্যারিয়ার সহায়ক পরামর্শ প্রদান করছে।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।