স্বাস্থ্যবিধি মেনে ১০ জুন থেকে সশরীরে হাবিপ্রবিতে পরীক্ষা শুরু


Published: 2021-05-31 20:28:51 BdST, Updated: 2021-08-04 14:19:22 BdST

হাবিপ্রবি লাইভ: স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ১০ জুন থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক বিষয়টি জানিয়েছেন।

সোমবার (৩১মে) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সকল অনুষদের ডীন মহোদয়গণের ভার্চুয়াল মিটিংয়ে এ সীদ্ধান্ত হয়। পরীক্ষার রুটিন সংক্রান্ত সকল বিষয় স্ব স্ব অনুষদ সিদ্ধান্ত নিবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পরীক্ষা স্বশরীরে নেয়ার ব্যাপারে ক্যাম্পাসলাইভকে বলেন," আগামী ১০ জুন থেকে যে কোনো অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। তবে অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে হল সমূহ বন্ধ থাকবে। অর্থ্যাৎ শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে পরীক্ষায় অংশ নিতে হবে। এছাড়া পরীক্ষা দেয়ার আগে মুসলেকা জমা দিতে হবে”।

এনরোলমেন্ট ফি কমানোর ব্যাপারে তিনি আরো বলেন, "অকার্যকর ফি সমূহ নেয়া হবে না। অর্থ্যাৎ পূর্বের সিদ্ধান্তই বলবৎ রয়েছে। বিদেশী শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সংশ্লিষ্ট অনুষদের ডীন বা চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেয়ার ব্যাপারে ডিনদের আহ্বান জানানো হয়েছে"।

এছাড়া শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা নিশ্চিত করার লক্ষ্যে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, "পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীরা যাতে নিরবিচ্ছিন্ন ভাবে চিকিৎসা সেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হবে"।

উল্লেখ্য, পরীক্ষা চলাকালীন সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। তবে যাতায়াতের সুবিধার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের বাস চালু থাকবে।

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।