পরীক্ষা হবে সশরীরে, ক্যাম্পাসে ফিরবেন রাবি শিক্ষার্থীরা


Published: 2021-06-03 16:08:26 BdST, Updated: 2021-08-04 15:52:26 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯ সালের স্থগিত পরীক্ষাগুলো আগামী ২০ জুন থেকে সশরীরে উপস্থিত থেকে শুরু হবে। সেই সাথে ২০২০ সালের আটকে থাকা পরীক্ষাগুলো শুরু হচ্ছে আগামী ৪ জুলাই।

বৃহস্পতিবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান ও ইনস্টিটিউটের পরিচালকদের সভায় এ সিদ্ধান্ত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্বে) প্রফেসর ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বেলা ১১টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী সভাটি অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর একরামুল হামিদ জানান, ২০১৯ সালে যে সকল বিভাগে পরীক্ষা শুরু হয়েছিল কিন্তু মহামারি করোনার কারণে স্থগিত হয়ে গেছে, সেসব বিভাগে ২০ জুন থেকে পরীক্ষা শুরু হবে।

তিনি জানান, এছাড়াও ২০২০ সালের আটকে থাকা পরীক্ষা আগামী ৪ জুলাই থেকে শুরু হবে। বিভাগের একাডেমিক কমিটি নির্ধারিত তারিখকে সামনে রেখে নিজেদের সুবিধা মতো রুটিন তৈরি করে এসব পরীক্ষা নেওয়া হবে। যদি সিলেবাস সংক্ষিপ্ত করার প্রয়োজন হয়, তাহলে সংশ্লিষ্ট বিভাগের একাডেমিক কমিটিও এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবে।

প্রকৌশল অনুষদের ডিন আরও জানান, সভায় সিদ্ধান্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মেই এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর প্রচলিত নিয়মে সশরীরে পরীক্ষা নেওয়ার কথা
উল্লেখ রয়েছে সুতরাং পরীক্ষা স্বশরীরেই হবে। তবে প্রত্যেক বিভাগ ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে সকল শিক্ষার্থীদের আগে থেকে এ ব্যাপারে অবহিত করতে হবে। যাতে করে সবাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে।

ঢাকা, ৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।