২৭ জুন এইচএসসির ফরম পূরণ শুরু


Published: 2021-06-25 12:03:54 BdST, Updated: 2021-09-20 23:31:11 BdST

লাইভ প্রতিবেদক: অবশেষে বরফ গলতে শুরু করেছে। এইচএসসি পরীক্ষা নিয়ে দেশব্যাপি নানান শঙ্কা ছিলো। সেই শঙ্কা কেটেছে। বৈশ্বিক মহামারি করোনার কারণে দেশে যখন শাটডাউনের চিন্তা-ভাবনা চলছে ঠিক সেই সময়ে পরীক্ষার অনিশ্চয়তার মধ্যে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড। এ নিয়ে নানান তর্ক বিতর্ক রয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে আসছে ২৭ জুন থেকে শুরু হবে ফরম পূরণ। শেষ হবে ৭ জুলাই। পুরো ফরম পূরণ প্রক্রিয়াটি অনলাইনের সম্পূর্ণ করবে শিক্ষার্থী ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান। স্বস্তির নি:শ্বাস ফেলেছে শিক্ষার্থী ও অভিভাবকেরা।

এদিকে গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণের এ তথ্য জানানো হয়।‌ এ বছরের এইচএসসি পরীক্ষা উপলক্ষে কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। ফলে এ সংক্রান্ত কোনো ফি’ও নেয়া হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিজ্ঞান শাখার জন্য দুই হাজার ৫০০ টাকা, মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার জন্য এক হাজার ৯৪০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোনো তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট কলেজের ফরম পূরণ প্যানেল বন্ধকরাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সকলকে পরীক্ষার প্রস্ততি নিতেও বলা হয়েছে।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।