খুবিতে অনলাইনে প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু ১২ সেপ্টেম্বর


Published: 2021-09-11 17:58:34 BdST, Updated: 2021-10-21 11:47:38 BdST

খুবি লাইভ: করোনা মহামারির কারণে এখনও বিশ্ববিদ্যালয় না খোলায় শিক্ষাকার্যক্রমকে এগিয়ে নিতে আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির সকল বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা শুরু হচ্ছে।

ইতোমধ্যে অনলাইনে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

তিনি আরও জানান, ডিসিপ্লিন প্রধানগন কোর্স কো-অর্ডিনেটরের মাধ্যমে স্ব স্ব ডিসিপ্লিনে অনলাইন পরীক্ষা সংক্রান্ত মডেল টেস্ট গ্রহণ করা হয়েছে। অনলাইনে পরীক্ষা গ্রহণের একটি রুটিন ইতিমধ্যো প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী আগামীকাল সকল স্কুলের সকল ডিসিপ্লিনের সকল বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে অনলাইনে/অফলাইনে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি কিছুদিন আগে নেওয়া হয়। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় খোলা সম্ভবপর না হওয়ায় শেষ পর্যন্ত অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। প্রথম টার্মের পরীক্ষা গ্রহণ শেষ হলেই যতো তাড়াতাড়ি সম্ভব কর্তৃপক্ষ দ্বিতীয় টার্মের ফাইনাল পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

একাডেমিক ক্ষেত্রে এটি আমাদের শিক্ষক, শিক্ষার্থীদের জন্য নতুন অভিজ্ঞতা এবং দুর্যোগকালিনসহ যে কোনো পরিস্থিতে একাডেমিক ব্যবস্থা চালু রাখার ক্ষেত্রে এ অভিজ্ঞতা কাজে আসবে বলে তিনি মন্তব্য করেন।

অনলাইনে পরীক্ষা গ্রহণ নির্বিঘ্ন সুষ্ঠভাবে সম্পন্নে ভিসি ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রধানদের নিয়ে কয়েকদফা সভা করে প্রস্তুতি পর্যালোচনা করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।