চবিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত


Published: 2021-09-21 11:04:32 BdST, Updated: 2021-10-26 16:56:03 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সীমিত পরিসরে সশরীর পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। করোনা সংক্রমণের ফলে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় স্থবির থাকা বিভাগ আবারো শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে।

চলতি সপ্তাহে শুরু হতে যাচ্ছে বিভাগের আরও তিন শিক্ষাবর্ষের চূড়ান্ত পরীক্ষা। যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনা সংক্রমণের ফলে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় স্থবির থাকা বিভাগটি আবারও শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। করোনার প্রকোপ না কমায় এবং বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় বর্তমানে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সীমিত পরিসরে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে।

এই প্রসঙ্গে বিভাগীয় সভাপতি মো. শহীদুল হক বলেন, ‘শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে পরীক্ষার হলে প্রবেশ করেছেন। সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, আমি বিভাগের সহকর্মী, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় এবং সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

শহীদুল হক আরও বলেন, করোনা মহামারি কাটিয়ে দ্রুতই স্বাভাবিক পরিবেশের শিক্ষা কার্যক্রমে ফিরতে পারব বলে আশা রাখি। আগামী ২১ সেপ্টেম্বর তৃতীয় বর্ষ, ২২ সেপ্টেম্বর চতুর্থ বর্ষ এবং ২৩ সেপ্টেম্বর সম্মান দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হবে। আগামী নভেম্বরে শুরু হবে মাস্টার্স পরীক্ষা।

সমাজবিজ্ঞান অনুষদের পঞ্চম তলায় বিভাগের তিনটি শ্রেণিকক্ষে বেলা পৌনে ১১টায় শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে এবং শারীরিক স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার হলে প্রবেশ করেন। এ সময় প্রত্যেক শিক্ষার্থীর হাত জীবাণুমুক্ত করা হয়। স্বাস্থ্য সচেতনতার অংশ হিসেবে পরীক্ষার্থীদের একটি করে মাস্ক দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সহিদ উল্যাহ, অ্যাসোসিয়েট প্রফেসর শাহাব উদ্দিন নীপু, মুহাম্মদ যাকারিয়া, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এ কে এম. জিয়াউর রহমান খান, ফারজানা করিম, মাধব চন্দ্র দাস, সায়মা আলম, রাজীব নন্দী এবং সুবর্ণা মজুমদার।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।