দিল্লিতে স্কুল খুলছে ১ সেপ্টেম্বর


Published: 2021-08-28 12:08:07 BdST, Updated: 2021-10-18 14:09:50 BdST

লাইভ ডেস্ক: মহামারি করোনাভাইরাসের বিপর্যয় মোকাবিলা করে দিল্লির স্কুল আগামী ১ সেপ্টেম্বর থেকে খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধাপে ধাপে স্কুল খোলার কথা ভাবা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এ তথ্য জানিয়ে বলেছেন, ১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার জানিয়েছিলেন, তার সরকার করোনাবিধি মেনে ধাপে ধাপে ক্লাস চালু করতে চায়। দিল্লি সরকার নিযুক্ত বিশেষজ্ঞ কমিটিও এমন সুপারিশ করেছে বলে জানান।

এর পরই দিল্লির শিক্ষা দফতর, ডিডিএমএসহ সংশ্লিষ্ট দফতরের প্রধানরা বৈঠক করেন। সেখানে ধাপে ধাপে স্কুল খোলার দিকনির্দেশনা ঠিক করেন।

ডিডিএমএ সূত্রে জানা গেছে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া স্কুল খোলার বিষয়ে সরকারিভাবে সিদ্ধান্ত ঘোষণা করবেন। পঞ্চম শ্রেণি বা তার নিচের ক্লাস চালুর বিষয়ে পরবর্তী পর্যায়ে বিশেষজ্ঞ কমিটির সঙ্গে আলোচনা করা হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণরোধে গত বছরের মার্চের মাঝামাঝি থেকে দিল্লির স্কুল-কলেজ বন্ধ করা হয়েছিল। এরপর দফায় দফায় লকডাউন এবং করোনা বিধিনিষেধের জেরে সেই মেয়াদ বাড়তে থাকে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।