মোট আক্রান্ত ৫২১৩ জনদিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে


Published: 2021-04-19 18:46:52 BdST, Updated: 2021-05-16 15:51:43 BdST

দিনাজপুর লাইভ: দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা এর আগের দিন ছিল ২৩ জন। নতুন ২৫ জন নিয়ে জেলায় এ পর্যন্ত ৫২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ১৬ জনসহ এ পর্যন্ত ৪৭৯৯ জন সুস্থ হয়েছেন।

আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫২১৩ জনের মধ্যে ৪৭৯৯ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩১০ জন।

এদিকে ১৮ এপ্রিল রবিবার পর্যন্ত জেলায় ১ লাখ ২৯ হাজার ৩৯৫ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৮ এপ্রিল রবিবার পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৩ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১৯ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫২১৩ জনে পৌঁছেছে। আক্রান্ত ২৫ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৭ জন।

এছাড়া বিরলে দুইজন বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে একজন, ঘোড়াঘাটে একজন, খানসামায় দুইজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন ১৬ জনসহ এ পর্যন্ত ৪৭৯৯ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার আক্রান্তের হার ছিল ২০ দশমিক ০০ শতাংশ। যা আগের দিন ছিল ১৯ দশমিক ০০ শতাংশ।

মোট আক্রান্ত ৫২১৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৮১৯ জন। এছাড়া বিরলে ৩০৭, বিরামপুরে ৩৩০ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫১ জন, চিরিরবন্দরে ২১৬ জন, ফুলবাড়ীতে ১৮৪ জন, ঘোড়াঘাটে ৯১ জন, হাকিমপুরে ৮৮ জন, কাহারোলে ১৭১ জন, খানসামায় ১১৭ জন, নবাবগঞ্জে ১৪৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৩৩ জন।

আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১১৫টি নমুনাসহ এ পর্যন্ত ৩৮৯৩১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১২৫টিসহ এ পর্যন্ত ৩৬২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৪ জনসহ এ পর্যন্ত ৩১৫৮৯ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৬ জনসহ ৩১০১৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৮১ জন ও হাসপাতালে ২৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, জেলায় ১৯ এপ্রিল সোমবার পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ৩৯৫ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৮ এপ্রিল রবিবার পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৩ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।