চলতি মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩৮৪০


Published: 2021-06-17 17:57:17 BdST, Updated: 2021-08-02 11:15:03 BdST

লাইভ প্রতিবেদক: বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের তাণ্ডবে স্থবির গোটা বিশ্ব। প্রতিদিন লাগামহীনভাবে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে দেশে গত ২৪ ঘণ্টায় মরণঘাতী এই ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন আরও ৬৩ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৩৪৫ জনে।

সেই সাথে করোনায় আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৮৪০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল আট লাখ ৪১ হাজার ৮৭ জনে।

বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত একদিনে সারাদেশে করোনাভাইরাসের ২৪ হাজার ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৩২শতাংশ। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ১৮ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ৮ জনের মৃত্যু হয়।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৭৭১টি করোনার নমুনা সংগ্রহ এবং ২৪ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬২ লাখ ৬৭ হাজার ৬৫৭টিতে দাঁড়াল।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।