সিনোফার্মের ৯১ হাজার ডোজ টিকা পৌঁছালো চট্টগ্রামে


Published: 2021-06-18 22:24:34 BdST, Updated: 2021-08-06 09:20:36 BdST

লাইভ ডেস্ক: মহামারি করোনাভাইরাস রোধে বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে গণটিকা কার্যক্রম চলছে। সেদিক থেকে বাংলাদেশেও চলছে এই কার্যক্রম। গণটিকা প্রদানের লক্ষ্যে চীনের তৈরি সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ করোনার টিকা চট্টগ্রামে এসে পৌঁছেছে। শুক্রবার (১৮ জুন) সকাল ৭টায় এসব টিকা গ্রহণ করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রামের সিভিল সার্জন জানিয়েছেন, সকালে (শুক্রবার) টিকা পরিবহনের বিশেষায়িত গাড়িতে চট্টগ্রামে আনা হয়েছে টিকাগুলো। টিকাগুলো গ্রহণের পর সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কোল্ড স্টোরে সংরক্ষণে রাখা হয়েছে। তিনি আরও বলেন, এসব টিকা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দেয়া হবে।

যারা টিকার জন্য আগে রেজিস্ট্রেশন করেও পাননি তারা অগ্রাধিকার পাবেন। একইভাবে স্বাস্থ্যসেবা কর্মী, পুলিশসহ ফ্রন্টলাইনের রেজিস্ট্রেশনধারীরা অগ্রাধিকার পাবেন। জানা গেছে, চট্টগ্রামে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ৭৬০ জন।

দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ১৪৫ জন। চলতি বছরের ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামে টিকাদান কার্যক্রম শুরু হয়।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।