একদিনে রেকর্ড ১৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি


Published: 2021-07-27 17:46:31 BdST, Updated: 2021-09-28 11:39:27 BdST

লাইভ প্রতিবেদক: করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড সংখ্যক ১৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ১৪২ জনই রাজধানীর।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৫৪ জন। তাদের মধ্যে ঢাকায় ২৯১ এবং ঢাকার বাইরে ৩৬৩ জন ভর্তি রয়েছেন।

এসব তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার। তিনি বলেন, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯৮ হাজার ৭৭৯ জন।

তাদের মধ্যে রাজধানীতে ৫০ হাজার ৫২৬ এবং ঢাকার বাইরে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৫৩ জন। একই সময়ে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ৫০ হাজার ৪২ এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ছাড়পত্র নেন ৪৭ হাজার ৮৩২ জন।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।