এক জেলাতেই ১৩ শিক্ষার্থী ও ৬ শিক্ষক করোনা আক্রান্ত!


Published: 2021-09-25 00:21:19 BdST, Updated: 2021-10-21 10:21:50 BdST

ঠাকুরগাঁও লাইভ: সতর্কতার শেষ নেই। কঠোর স্বাস্থ্যবিধি মানার মধ্যেও ঢুকে পড়েছে মহামারি করোনা ভাইরাস। এবার দেশের একটি জেলাতেই ১৩ শিক্ষার্থী ও ৬ শিক্ষক করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। জানা গেছে ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচজন, হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় পাঁচজন ও সোনালী শৈশব বিদ্যালয়ের তিনজনসহ মোট তিনটি বিদ্যালয়ের ১৩ জন শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে।

এরা সবাই ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারের (বালিকা) চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী। ওই শিক্ষার্থীরা যে শ্রেণিতে পড়ে ওই শ্রেণির ক্লাস সাময়িক বন্ধ করে দিয়েছে প্রশাসন।

এ ঘটনার পর ওই ১৩ জন শিক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে। আগামীকাল তার রিপোর্ট দেয়ার কথা রয়েছে।এছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিস।

এই বিষয়টি শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে ওই বিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই এলাকায় আরো সতর্কতার সাথে স্কুল-কলেজ চালাতে নির্দেশ জারি করা হয়েছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডাক্তার মাহফুজার রহমান সরকার জানান, করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। সরকারি শিশু পরিবারে মোট ৬৫ জন শিক্ষার্থী রয়েছে। এ ঘটনার পর ওই ১৩ জন শিক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হচ্ছে।

জানাগেছে আক্রান্তরা সকলে ভালো আছেন। ভয় না পেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি। অপরদিকে জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছয় জন শিক্ষকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে জেলা শিক্ষা অফিস।

এলাকার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন শিক্ষার্থীর করোনা উপসর্গ দেখা দিলে ২০ সেপ্টেম্বর তাদের নমুনা পরীক্ষা করা হয়। পরে ২১ সেপ্টেম্বর তাদের করোনা শনাক্ত হয়।

এসময় তাদের সঙ্গে যেসব শিক্ষার্থীরা সংস্পর্শে আসেন তাদেরও নমুনা পরীক্ষা করা হয়। পরে মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়। উল্লেখ্য দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা-প্রতিষ্ঠানে সরাসরি পাঠদান শুরু হয়েছে। তবে গোটা জেলায় তেমন কোন প্রভাব ফেলেনি।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।