৪ রানের রুদ্ধশ্বাস জয় টাইগারদের


Published: 2021-09-03 17:53:09 BdST, Updated: 2021-10-18 12:40:31 BdST

স্পোর্টস লাইভ: ম্যাচের শেষ ওভারে নাটকীয়তা। একপেশে সমাপ্তির পথে এই ম্যাচ। ৬ বলে জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ২০ রান। মোস্তাফিজুর রহমানের করা ২০তম ওভারের প্রথম ৪ বলে ৭ রান তোলে কিউইরা। পঞ্চম বলটি নো-বল করে বসেন মোস্তাফিজ। সেই বলে বাউন্ডারি হাঁকান টম লাথাম।দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ ২ বলে মাত্র ৩ রান দেন মোস্তাফিজ।

৪ রানের জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে বাংলাদেশ। টাইগারদের দেয়া ১৪২ রানের লক্ষ্য টপকাতে গিয়ে ৫ উইকেটে ১৩৭ রানে থামে নিউজিল্যান্ড। শেষ ওভার বাদে পুরো ম্যাচে একবারের জন্যও জয়ের আশা জাগাতে পারেনি নিউজিল্যান্ড। উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে।

দুই ওপেনার টম ব্লান্ডেল (৬ রান) ও রাচিন রবীন্দ্র (১০ রান) আবারো ব্যর্থ। তিনে নেমে দারুণ ব্যাটিং করেছেন অধিনায়ক টম লাথাম। এই কিপার-ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৪৯ বলে ৬৫ রানে। এছাড়া উইল ইয়ং করেন ২২ রান। শেষ দিকে ১২ বলে ১৫ রান করেন অলরাউন্ডার কোল ম্যাকনকি। ২টি করে উইকেট শিকার সাকিব আল হাসান ও মাহেদি হাসানের।

এর আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪১ রান করে বাংলাদেশ। নাইম শেখ ৩৯ বলে ৩৯, লিটন দাস ২৯ বলে ৩৩ ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৩২ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। লিটন-নাইমের ব্যাটে দারুণ শুরু পায় বাংলাদেশ। এরপর হঠাৎ ছন্দপতন।

৫৯ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর দ্রুতই সাজঘরের পথ ধরেন মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। অফস্পিনার রাচিন রবীন্দ্রর বলে লিটন ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। তিনে নামা মুশফিকুর রহীম প্রথম বলেই স্টাম্পড হয়ে ফেরেন রবীন্দ্রর দ্বিতীয় শিকার হয়ে। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা সাকিব আল হাসানকে (৭ বলে ১২) ফেরান লেগস্পিনার কোল ম্যাকনকি।

প্রাথমিক বিপর্যয় সামলে নাইমকে নিয়ে ৩৪ রানের জুটি গড়েন মাহমুদুল্লাহ। রবীন্দ্র্রর তৃতীয় শিকারে পরিণত হয়ে নাইম ফিরলে ভাঙে জুটি। দ্রুতই আফিফ হোসেনকে (৩ বলে ৩) সাজঘরে ফেরান বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল। বাংলাদেশ লড়াকু সংগ্রহ পায় ষষ্ঠ উইকেটে মাহমুদুল্লাহ-নুরুল হাসান সোহানের ৩২ রানের জুটিতে। ৯ বলে ১৩ রান করে ইনিংসের শেষ বলে হামিশ বেনেটের বলে আউট হন সোহান। ৪ ওভারে ২২ রানে ৩ উইকেট নিয়ে কিউইদের সেরা বোলার রাচিন রবীন্দ্র।

ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।