আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলা: বাংলাদেশের নিন্দা


Published: 2021-05-11 15:09:27 BdST, Updated: 2021-06-18 18:25:03 BdST

লাইভ প্রতিবেদক: আল-আকসা মসজিদ প্রাঙ্গণে নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর সন্ত্রাসী কায়দায় হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ। একইসঙ্গে শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনি পরিবারগুলোকে উচ্ছেদ করে ইসরায়েলি বসতি স্থাপনের নিন্দা জানানোও হয়েছে ওই বিবৃতিতে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, বাংলাদেশ মনে করে ইসরায়েলি বাহিনীর এসব ঘটনা মানবাধিকার এবং আন্তর্জাতিক আইন ও চুক্তির চরম লঙ্ঘন।

এটি বিশ্বব্যাপী নিপীড়িত মানুষের অনুভূতিতেও আঘাত করেছে। এ ধরনের সন্ত্রাসী হামলা ঠেকানো, দখলকৃত এলাকায় ব্যক্তিগত সম্পত্তি জোরপূর্বক জব্দ করা এবং যুদ্ধাপরাধ হতে পারে - এমন কর্মকাণ্ড থেকে ইসরায়েলকে বিরত রাখার কার্যকর পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ ফিলিস্তিনের নাগরিকদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র গঠনের অলঙ্ঘনীয় অধিকারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে আলোচনার মাধ্যমে ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানায়।

একইসঙ্গে পূর্ব জেরুজালেমকে রাজধানী করে ১৯৬৭ সালের আগের সীমান্ত অনুযায়ী দুই রাষ্ট্র সমাধানের ভিত্তিতে স্বাধীন ফিলিস্তিন গঠনের প্রতি বাংলাদেশ তার দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করে।

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।