ইসরাইলি বিমান হামলায় হামাস প্রধানের বাড়ি ধ্বংস, নিহত ৩৩


Published: 2021-05-17 21:21:51 BdST, Updated: 2021-06-22 16:15:43 BdST

লাইভ ডেস্ক: রোববার ইসরাইলের এক হামলায় সর্বোচ্চ ৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে গাজা থেকে। সকালে এই বিমান হামলা চালানো হয়। এতে অন্তত ৮ শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আল-জাজিরা।

গত কদিন ধরেই গাজায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরাইল। এতে নিহত হয়েছেন অন্তত ১৮০ গাজাবাসী। তবে এবারই প্রথম এক হামলায় এতো মানুষ নিহত হলেন।

এদিকে, রকেট হামলা জারি রেখেছে গাজার সশস্ত্র সংগঠন হামাসও। ইসরাইল প্রায় ৯০ ভাগ রকেটই থামিয়ে দিতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে। তারপরেও দেশটিতে ১০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। পাল্টা হামলা চালিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে গাজায় হামাস প্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়ি। হামাসের আল আকসা টেলিভিশনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

তবে হামাস প্রধান আহত কিংবা নিহত হয়েছেন কিনা তা জানায়নি সংগঠনটি। ইয়াহইয়া আল সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার নেতৃত্ব দিয়ে আসছেন। রোববার চলমান ইসরাইল-হামাস সংকট নিয়ে আবারো আলোচনায় বসতে যাচ্ছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। সূত্র: আরব নিউজ।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।