ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদ জানালেন কোরি বুশযুক্তরাষ্ট্র: ইসরায়েলকে ৭৩ কোটি ডলার মূল্যের অস্ত্র দিচ্ছে!


Published: 2021-05-17 21:54:19 BdST, Updated: 2021-06-18 18:31:01 BdST

লাইভ ডেস্ক: হায়রে মানবতা। হায়রে ক্ষমতা। চিরদিন একসাথে থাকে না। এমনটিই বলছেন অনেক বিশেষজ্ঞ। ইহুদিবাদী ইসরায়েলের অব্যাহত আগ্রাসনের প্রতিবাদ জানিয়েছেন মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ। তিনি বলেছেন এটা হতে পারে না। বাইডেন সরকার এই অন্যায়ের সমর্থন করতে পারে না। এদের বিরুদ্ধে সকল স্বাধীনতাকামীদের রুখে দাঁড়াবার সময় এসেছে।

ক্ষমতা ও আসল রুপ দেখাচ্ছে মার্নিক যুক্তরাষ্ট্র। এই অনৈতিক যুদ্ধে ও দখলদারদের সহায়তায় এবার এর মধ্যে গত ৫ মে ইসরায়েলের কাছে সাড়ে ৭৩ কোটি ডলারের অস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার (১৭ মে) মার্কিন কংগ্রেসের বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট। যুক্তরাষ্ট্র বরাবরই বলে আসছে, ফিলিস্তিনের হামলা থেকে বাঁচতে ‌ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। অন্যদিকে ইসরায়েলে রকেট নিক্ষেপ বন্ধে গাজা উপত্যকার ক্ষমতাসীন রাজনৈতিক দল হামাসের প্রতি আহ্বান জানিয়ে আসছে বাইডেন প্রশাসন। এদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর আক্রমণে বিপর্যস্ত ফিলিস্তিন।

অন্যদিকে ওয়াশিংটনের প্রতিবেদন অনুযায়ী, নতুন প্রজন্মের কূটনীতিকরা চলমান সহিংসতায় ওয়াশিংটনের অস্ত্র বিক্রির এ উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করছেন। আইনজীবীদের মধ্যে কেউ কেউ জানতে চেয়েছেন, অস্ত্র বিক্রির এ সিদ্ধান্তটা এখন কেন? এর পেছনে কী উদ্দেশ্য?

তারা মনে করছেন, যুক্তরাষ্ট্রের অস্ত্র বিক্রির এ সিদ্ধান্ত ইসরায়েলকে আরও আগ্রাসী করবে এবং ফিলিস্তিনের ওপর সহিংসতা বাড়বে। বাইডেনের ব্যক্তিগত আক্রোস এখানে কাজ করছে। কারণ তার ছেলেতো এই সিরিয়াতেই যুদ্ধ করতে নিয়ে আহত হয়ে মারা যান।

এদিকে ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরায়েলের অব্যাহত আগ্রাসনের প্রতিবাদ জানিয়েছেন মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ।

তিনি ফিলিস্তিনকে স্বাধীন করার জন্য প্রয়োজনীয় সমর্থন দিতে যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন অধিকার বেঁচে থাকার। অথিকার স্বাধীনভাবে বসবাসের। কিন্তু এটা তো তারা পারছে না। তাই মার্কিনীদের এ ব্যাপারে এগিয়ে আসা দরকার। সারা দুনিয়াবাসী দখলদারদের ঠেকানো দরকার।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।