ইসরায়েলের উত্তরাঞ্চলে ৬টি রকেট নিক্ষেপ করেছে লেবানন


Published: 2021-05-18 15:02:49 BdST, Updated: 2021-06-22 16:22:51 BdST

লাইভ ডেস্ক: লেবানন হতে ফের ছয়টি রকেট নিক্ষেপ করা হয়েছে ইসরায়েলের ইহুদি বসতিকে লক্ষ্য করে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। টুইটবার্তায় এ খবর নিশ্চিত করে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ওই রকেট হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ওই টুইটবার্তায় আরও বলা হয়, লেবানন হতে ইসরায়েলের উত্তরাঞ্চলকে লক্ষ্য করে ৬টি রকেট নিক্ষেপ করা হয়েছিলো। তবে সবগুলো ধ্বংস করা হয়েছে। রকেটগুলো লেবানন সীমান্ত অতিক্রম করতে পারেনি। আর্টিলারি দিয়ে সেগুলো ভূপাতিত করা হয়েছে।

ইসরায়েল-ফিলিস্তিন চলমান উত্তেজনায় লেবানন হতে রকেট নিক্ষেপের এটি দ্বিতীয় ঘটনা। এর আগে গত বৃহস্পতিবার ইসরায়েলের ইহুদি বসতি লক্ষ্য করে ৩টি রকেট হামলা করেছিলো দেশটি। তবে সেই হামলায়ও তারা সফলতা পায়নি।

লেবাননের সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী ও ইসরায়েলের কট্টর বিরোধী হিজবুল্লাহর একটি ঘনিষ্ঠ সূত্রের দাবি, এসব হামলার সঙ্গে সংগঠনটির কোনো সম্পৃক্ততা নেই।

লেবাননের দক্ষিণে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন টুইটারে জানিয়েছে, অঞ্চলটির পরিস্থিতি বর্তমানে শান্ত। দুই দেশের সঙ্গেই যোগাযোগ অব্যাহত রেখেছে জাতিসংঘ।

গাজা উপত্যকায় ইসরায়েলের সামরিক আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে লেবাননে। গত সপ্তাহে সীমান্তের কাছে একটি মিছিলে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে নিহত হয় এক বিক্ষোভকারী। সূত্র: আলজাজিরা

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।