বিশ্বে করোনায় আক্রান্ত ২২ কোটি ২৭ লাখ ছাড়াল


Published: 2021-09-08 07:58:37 BdST, Updated: 2021-10-18 14:19:24 BdST

লাইভ ডেস্ক: মরণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব আবারও বেড়েছে। বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও আট হাজার ৩৭৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৯০ জন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৫৪১ জন। এর আগের দিন (৭ সেপ্টেম্বর) একদিনে ৬ হাজার ৬০৬ জনের মৃত্যু ও ৩ লাখ ৯৯ হাজার ২১১ জন শনাক্ত হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৯৮ হাজার ৩৭৬ জনে। এ সময় বিশ্বব্যাপী শনাক্ত হয়েছেন ২২ কোটি ২৭ লাখ ১৬ হাজার ১৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ কোটি ৯২ লাখ ২৯ হাজার ৪৮৪ জন।

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১২ লাখ ৬ হাজার ৬৭২ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ৬৯ হাজার ২২ জন। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ১৫ লাখ ২২ হাজার ২৬৩ জন।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২২ লাখ ৫৬ হাজার ৫৫২ জন।

তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্তের সংখ্যা ২ কোটি ৯ লাখ ১৩ হাজার ৫৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৬৪৬ জন।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।