নারী ক্রিকেট নিষিদ্ধ করছে আফগানিস্তান


Published: 2021-09-08 16:01:59 BdST, Updated: 2021-10-21 11:14:00 BdST

লাইভ ডেস্ক: আফগানিস্তানে তালেবান সরকারের অধীনে নারীদের জন্য সকল ধরনের খেলাধুলা নিষিদ্ধ করা হবে। এমনকি জাতীয় নারী ক্রিকেট দলকেও নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছেন তালেবানের এক কর্মকর্তা। কারণ ক্রিকেট খেললে নারীদের শরীর ও মুখমণ্ডল ঢেকে রাখা সম্ভব নয়। বুধবার এ তথ্য জানানো হয়।

তালেবানের কালচারাল কমিশনের ডেপুটি প্রধান আহমাদুল্লাহ ওয়াসিক জানিয়েছেন, নারীদের খেলাধুলার কোনো প্রয়োজনীয়তা নেই। বিশেষ করে নারীদের ক্রিকেট খেলার কোনো অনুমোদন দেওয়া হবে না, তাদের ক্রিকেট খেলা উচিতও নয়। কারণ ক্রিকেটের মতো খেলাধুলায় নারীদের শরীর ও মুখমণ্ডল ঢেকে রাখা সম্ভব নয়। ইসলাম নারীদের এ ধরনের খেলাধুলায় অনুমোদন দেয় না। খবর দ্য গার্ডিয়ানের।

তিনি বলেন, মিডিয়ার এই ডিজিটাল যুগে খেলাধুলার সব ছবি ও ভিডিও মানুষ সরাসরি দেখতে পারে। যে সকল খেলাধুলার মাধ্যমে নারীদের শরীর ঢেকে রাখা অসম্ভব সে সব খেলাধুলার অনুমোদন ইসলাম দেয় না, আফগানিস্তানও তা দেওয়া হবে না।

এদিকে অস্ট্রেলিয়ার বাণিজ্যমন্ত্রী ড্যান তেহান তালেবানের নারী খেলোয়ারদের খেলাধুলা নিষিদ্ধ করার সিদ্ধান্তকে 'অবিশ্বাস্যভাবে হতাশাজনক' বলে বর্ণনা করেছেন।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।