Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুজরাটে ঝু্লন্ত সেতু ভেঙে নিহত ৩৫

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২২, ০৮:২৮

ভঙা ঝু্লন্ত সেতু

লাইভ ডেস্ক: ভারতের একটি ঝুলন্ত সেতু ভেঙে পড়েছে সেতু থেকে পড়ে নিহত হয়েছেন অন্তত ৩৫ জন। আরও শতাধিক মানুষ ভেঙে পড়া সেতুতে আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। রোববার (৩০ অক্টোবর) গুজরাটে মোরবি জেলার মাচ্চু নদীর ওপর দিয়ে যাওয়া সেতুতে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সেতুটি ভেঙে পড়ার সময় প্রায় ৫০০ মানুষ এর ওপরে ছিলেন। তাদের অধিকাংশই পর্যটক। এ ঘটনায় আহত অনেককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, এক দশক বয়সী সেতুটির রক্ষণাবেক্ষণ কাজের পর পাঁচ দিন আগে এটি নতুন করে চালু করা হয়েছিল। ছয় দিনের মাথায় এই দুর্ঘটনা ঘটল বলে। খবর এনডিটিভির।

ভারতের গণমাধ্যমের খবরে জানা গেছে, প্রথমে স্থানীয় বাসিন্দাদের সাহায্যে উদ্ধারকাজ চললেও, পরে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ গিয়ে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ এখনো চলছে। আপৎকালীন পরিস্থিতির মোকাবিলায় অনেকগুলো অ্যাম্বুলেন্সকে ঘটনাস্থলে আনা হয়েছে। সেতুটি ভেঙে পড়ার পরে কিছু মানুষ সাঁতরে তীরে আসার চেষ্টা করেন। কিছু মানুষকে ভাঙা সেতুর রেলিং ধরে প্রাণ বাঁচানোর চেষ্টা করতেও দেখা যায়। স্থানীয় বাসিন্দাদের একাংশ জানাচ্ছেন, সেতুর ওপরে যারা ছিলেন, তাদের অধিকাংশই পর্যটক।

এই ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রাজ্য প্রশাসনকে উদ্ধারকাজে গতি আনার নির্দেশ দিয়েছেন। পরে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এবং পরিস্থিতির দিকে সজাগ নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সব পক্ষকে নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যেই আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের পক্ষ থেকে একটি টুইট করে জানানো হয়, এই ঘটনায় তিনি মর্মাহত।

আহতদের চিকিৎসা ও নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারকাজে গতি আনতে মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ