Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইরাকে সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ১৫, আহত ১৩

প্রকাশিত: ১৯ নভেম্বার ২০২২, ০৬:৫৬

ইরাকে সিলিন্ডার বিস্ফোরণ

লাইভ ডেস্ক: ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। শুক্রবার (১৮ নভেম্বর) দেশটির উত্তরাঞ্চলীয় সুলাইমানিয়া শহরের একটি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দেশটির বেসামরিক সুরক্ষা বিভাগ জানায় সিলিন্ডার বিস্ফোরণের পর প্রায় ১৭ ঘন্টা উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছে। সূত্র: বার্তা সংস্থা এএফপি, রয়টার্স।

এর আগে, শুক্রবার সকালের দিকে সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি সেবা বিভাগের প্রধান সামান নাদের ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সুলাইমানিয়া শহরে বিস্ফোরণ ঘটেছে। এতে প্রাথমিকভাবে ১১ জন নিহত ও আরও ১৩ জন আহত হওয়ার তথ্য পাওয়া যায় বলে জানান তিনি। তবে দেশটির বেসামরিক সুরক্ষা বিভাগ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে।

সামান নাদের আরো বলেন, ভবনের একটি ট্যাংকে গ্যাস লিকেজের কারণে বিস্ফোরণ এ ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দারা শুক্রবার সকালে দেখেছেন, জরুরি সেবা বিভাগের কর্মীরা ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপের নিচে উদ্ধার অভিযান চালাচ্ছেন।

দেশটির পুলিশ সূত্র জানায়, বিস্ফোরণে ভবনের জানালা ভেঙে পড়েছে এবং পাশের কয়েকটি ভবন ও সড়কে থাকা পাঁচটি গাড়িও পুড়ে গেছে। যুদ্ধ-বিধ্বস্ত ইরাকের বেশিরভাগ ভবন জরাজীর্ণ আর সেগুলোতে এ ধরনের মর্মান্তিক ঘটনা সাধারণ। এছাড়া দেশটির নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত দুর্বল মানদণ্ডের হওয়ায় এ ধরনের দুর্ঘটনা— বিশেষ করে পরিবহন এবং নির্মাণ খাতে প্রায়ই দেখা যায়।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ