Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইকুয়েডরের কারাগারে দাঙ্গা, ঝরল ১০ প্রাণ

প্রকাশিত: ২০ নভেম্বার ২০২২, ০২:০৩

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা

লাইভ ডেস্ক: দক্ষিণ আমেরিকার উত্তর-পশ্চিম অংশের রাষ্ট্র ইকুয়েডরে একটি কারাগারে দাঙ্গার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার (১৮ নভেম্বর) এ ঘটনা ঘটে বলে কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে। সূত্র : এএফপি, আল-জাজিরা

এএফপির তথ্য অনুযায়ী, কারাগারে গত বছর এমন ঘটনায় প্রায় ৪০০ আসামি নিহত হয়। আগের দাঙ্গার ঘটনার পরিকল্পনাকারী সন্দেহভাজন দুই আসামিকে কঠোর নিরাপত্তা বেষ্টিত অন্য কারাগারে নেওয়া হচ্ছে, সরকার এমন কথা জানানোর পরপরই রাজধানী কুইতোর উত্তরে অবস্থিত আল ইনকা কারাগারে সহিংসতা বেধে যায়।

দেশটির পুলিশ কমান্ডার ভিক্টর হেরারা গণমাধ্যমকর্মীদের বলেন, শ্বাসরোধ করে তাদেরকে হত্যা করা হয়েছে। প্রচুর নিরাপত্তা কর্মী মোতায়েন করায় কারাগারটি বর্তমানে নিরাপদ রয়েছে। এদিকে ফরেনসিক বিভাগের কর্মীরা নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করেছে।

প্রেসিডেন্টের দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, সন্দেহভাজন দুই আসামিকে অন্য কারাগারে হস্তান্তর করাকে কেন্দ্র করে এ সহিংসতা ছড়িয়ে পড়ে। দুই আসামির একজন হলো লস লবোস অপরাধী চক্রের নেতা জনাথন বার্মুদেজ। তিনি আল ইনকা কারাগারে ছড়িয়ে পড়া আগের দাঙ্গার সঙ্গে জড়িত ছিলেন।

অন্যদিকে অপর এক টুইটে প্রেসিডেন্ট কারাগার প্রাঙ্গণ ও করিডোরে দুই আসামির হাত বাঁধা ও মাথা নিচু করে থাকা ছবি পোস্ট করেন।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ