Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চী‌নের উ‌দ্দে‌শ্যে যাত্রা ক‌রল শিক্ষার্থী‌দের প্রথম ফ্লাইট

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ০৭:৪০

শিক্ষার্থী‌দের প্রথম ফ্লাইট

লাইভ প্রতিবেদক: বিশেষ ফ্লাইটে করে চীনে ফিরতে শুরু করেছেন চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। ইতোমধ্যে প্রথম চার্টার্ড ফ্লাইট‌ ঢাকা থে‌কে চী‌নের কুমিংয়ের উ‌দ্দে‌শে যাত্রা ক‌রে‌ছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) ঢাকায় চীনের মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান তার ভে‌রিফা‌য়েড ফেসবু‌কে এক পো‌স্টে এ তথ্য জা‌নি‌য়ে‌ছেন। এর আগে গত শনিবার চীনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত লি জিমিং জানান, মহামারি চলাকালে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থীদের ফিরিয়ে নিতে আমরা ভিসা দেওয়া পুনরায় শুরু করেছি। তাদের জন্য নির্ধারিত ছয়টি চার্টার্ড ফ্লাইট চালু হবে।

গত ১১ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ২৬ সেপ্টেম্বর চার্টার্ড ফ্লাইটে শিক্ষার্থীদের প্রথম ফ্লাইট ঢাকা থেকে কুনমিংয়ের উদ্দেশে রওনা করবে। দ্বিতীয় ফ্লাইটটি তার দুদিন পর শিক্ষার্থীদের নিয়ে ঢাকা থেকে চীনের গুয়াংজুতে যাবে। পরের মাসে দুটি ফ্লাইট (১০ ও ২৪ অক্টোবর) ঢাকা থেকে কুনমিং যাবে। একই মাসে দুটি ফ্লাইট (১২ ও ২৬ অক্টোবর) ঢাকা থেকে চীনের গুয়াংজুতে যাবে।

প্রায় দেড় হাজার শিক্ষার্থী চার্টার্ড ফ্লাইটে চীনে ফিরে যাবে বলে আশা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রয়োজনে আরও চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছিল মন্ত্রণালয়।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ