Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেক্সিকোর স্কুলে রহস্যজনকভাবে ৫৭ শিক্ষার্থীকে বিষ প্রয়োগ

প্রকাশিত: ১০ অক্টোবার ২০২২, ০৪:১৪

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: মেক্সিকোতে অজ্ঞাত পদার্থের মাধ্যমে বিষক্রিয়ায় অন্তত ৫৭ জন শিক্ষার্থী আক্রান্ত হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস রাজ্যের একটি গ্রামীণ মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার এই ঘটনা ঘটে। যা গত দুই সপ্তাহে চিয়াপাস স্কুলে গণবিষের তৃতীয় ঘটনা ছিল। এ নিয়ে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

মেক্সিকান সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউট শুক্রবার বলেছে যে বোচিলের গ্রামীণ সম্প্রদায়ের ৫৭ জন ছাত্রকে বিষক্রিয়ার লক্ষণ নিয়ে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজ্যের রাজধানীর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল এবং বাকিরা স্থিতিশীল ছিল।

কর্তৃপক্ষ এর কারণ সম্পর্কে কিছু জানায়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, কিছু অভিভাবক বিশ্বাস করেন যে শিক্ষার্থীরা দূষিত জল বা খাবারের সংস্পর্শে এসেছে।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে একটি হাসপাতালে বিশৃঙ্খল পরিস্থিতি দেখা গেছে। সেখানে স্কুলের ইউনিফর্ম পরা কিশোর-কিশোরীদের নিয়ে প্রাপ্তবয়স্করা চিৎকার করতে করতে বারান্দা দিয়ে ছুটে আসছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত খবরে দাবি করা হয়েছে, বিষক্রিয়ায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে কোকেন পাওয়া গেছে। তবে শনিবার রাজ্য প্রসিকিউটরের কার্যালয় বলেছে, তারা বিষক্রিয়া সংক্রান্ত ১৫টি পরীক্ষা করেছে। এর কোনোটিতেই অবৈধ ওষুধ বা মাদক পাওয়া যায়নি।

রাজ্য প্রসিকিউটর অফিস আরও জানিয়েছে, তারা শিক্ষার্থীদের পরীক্ষা করা চালিয়ে যাবে। তবে বিষক্রিয়ার আগের ঘটনাগুলো সম্পর্কে কোনো মন্তব্য করেনি।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে একই রাজ্যের তাপাচুলা শহরে অন্তত দুটি গণবিষক্রিয়ার ঘটনার রিপোর্ট জানিয়েছিলে। আগের দুটি ঘটনায়ও কয়েক ডজন শিক্ষার্থী বিষক্রিয়ার আক্রান্ত হয়েছিল। সূত্র: রয়টার্স

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ