ইসলামী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘের নতুন কমিটি


Published: 2020-12-01 18:51:49 BdST, Updated: 2021-01-16 11:44:43 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থার (আইইউমুনা) ২০২০-২১ বর্ষের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সফিউল্লাহ্ বাহাদুর এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের নাহিদ হাসান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সংগঠনটির ট্রাস্টি মেম্বার হাসান ইয়াহিয়া এবং কাউন্সিল অব ট্রাস্টির সভাপতি ও আইইউমুনা'র প্রতিষ্ঠাতা সবুজ হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান এবং একই বিভাগের রাসেল মুরাদ। এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে উন্নয়ন অধ্যয়ন বিভাগের আফিয়া তাঞ্জুম আলপনা, অর্থ সম্পাদক একই বিভাগের আনিসুর রহমান সাইমন, দপ্তর সম্পাদক আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের আবু বক্কর সিদ্দিক দায়িত্ব পেয়েছেন।

১৩ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন, ইংরেজি বিভাগের আয়েশা বিনতে তিথি (ডিরেক্টর অব হিউম্যান রিসোর্স অ্যান্ড পাবলিক রিলেশন), উন্নয়ন অধ্যয়ন বিভাগের ফুয়াদ (ডিরেক্টর অব প্রমোশন), অর্থনীতি বিভাগের নাজমুস সাকিব (ডিরেক্টর অব মিডিয়া অ্যান্ড ডকুমেন্টেশন), আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সাইফুল্লাহ মাহাদী (ডিরেক্টর অব লজিস্টিক্স), উন্নয়ন অধ্যয়ন বিভাগের ফারিয়া বিনতে ইসলাম (ডিরেক্টর অব সোশ্যালস) এবং ইংরেজি বিভাগের ইব্রাহীম খলিল (ডিরেক্টর অব ইভেন্ট ম্যানেজমেন্ট) মনোনিত হয়েছেন।

এর আগে গত ২৮ নভেম্বর (শনিবার) রাত ১০ টায় কাউন্সিল অব ট্রাস্টিদের অনলাইনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ট্রাস্টি মেম্বার হাসান ইয়াহিয়া এবং সভাপতিত্ব করেন কাউন্সিল অব ট্রাস্টি'র সভাপতি ও আইইউমুনা'র প্রতিষ্ঠাতা সবুজ হোসেন।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।