‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক প্রতিযোগিতাইসলামী বিশ্ববিদ্যালয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা


Published: 2021-02-28 14:19:06 BdST, Updated: 2021-05-16 15:01:33 BdST

ইবি লাইভ: ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

প্রতিযোগিতায় অংশ নিতে আগামী ৭ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। এছাড়া প্রতিযোগিতাটি আগামী ১৭ মার্চ জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

আয়োজকেরা জানান, প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। গ্রুপ পর্ব, দ্বিতীয় পর্ব এবং চূড়ান্ত পর্ব মিলিয়ে মোট তিনটি পর্যায় অতিক্রমকারী শ্রেষ্ঠ ৩ জনকে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ৭ মার্চের মধ্যে বিনামূল্যে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিবন্ধনের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রতিযোগীর নাম, অধ্যয়নরত বিভাগ, শিক্ষাবর্ষ লিখে পাঠাতে হবে ০১৭৭৩৭৬৯৪১৫ নাম্বারে।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি আব্দুর রউফ বলেন, ‘শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়। তারই ধারাবাহিকতায় এই আয়োজন। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কে অধিক জ্ঞানচর্চার সুযোগ সৃষ্টি হবে বলে আশা রাখি।’

উল্লেখ্য, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ এই শ্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ছাত্রদের নিয়ে ২০১৩ সালের ১৭ মার্চ যাত্রা শুরু করে ‘লণ্ঠন’। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।