যবিপ্রবি'তে ‘বর্ষবরণ প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত


Published: 2021-04-19 11:38:06 BdST, Updated: 2021-05-19 00:03:43 BdST

যবিপ্রবি লাইভ: প্রোগ্রামিংয়ে দক্ষতা বৃদ্ধি, মেধা ও জ্ঞানভিত্তিক প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ‘বর্ষবরণ প্রোগামিং কনটেস্ট ১৪২৮।’

আজ সকাল ১০টায় অনলাইনে ‘বর্ষবরণ প্রোগামিং কনটেস্ট ১৪২৮’ উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। ভার্চুয়ালি অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রায় ৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে বিকেলে জুম প্ল্যাটফর্মে ‘বর্ষবরণ প্রোগামিং কনটেস্ট ১৪২৮’-এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনলাইনে ‘বর্ষবরণ প্রোগ্রামিং কনটেস্ট ১৪২৮’এর রেজিস্ট্রেশনের ঘোষণার মাত্র তিন দিনেই প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করেন বিভিন্ন বিভাগের ৯০ জনের অধিক শিক্ষার্থী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আমি মনে করি, করোনাকালে এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের মানসিক চাপ কমাতে সহায়ক হয়েছে। বিশ্বের পরিবর্তিত প্রযুক্তির সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য প্রোগ্রামিংয়ের মতো প্রতিযোগিতা খুুবই গুরুত্বপূর্ণ। যবিপ্রবি এগিয়ে যাচ্ছে, এই এগোনোর গতিকে ধরে রাখতে হবে। এ জন্য শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তুলতে হবে। এ ধরনের আয়োজন করায় সিএসই বিভাগের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

এ সময় আরও বক্তব্য দেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপ ড. সৈয়দ মো. গালিব, একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলম হোসেন, সহকারী অধ্যাপক মো. ইয়াসির আরাফাত, মো. সাফিউজ্জামান, প্রভাষক রোমানা রহমান ইমা, মোস্তাফিজুর রহমান আকন্দ, মুস্তাইন বিল্লাহ প্রমুখ।

প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ইশতিয়াক হোসাইন, দ্বিতীয় উসমান গনি এবং তৃতীয় হয়েছেন নাহিদ করিম ইমন। এ ছাড়া ‘রাইজিং সেকেন্ড ইয়ার’এবং ‘ইমার্জিং ফার্স্ট ইয়ার’হয়েছেন যথাক্রমে এস এম ফয়সাল নির্ঝর এবং মাশরাফি বিন সিরাজ বিজয়ী হয়েছেন। মেয়ে শিক্ষার্থীদের প্রোগ্রামিং এ উৎসাহিত করতে দেওয়া হয় ‘গার্লস চ্যাম্পিয়ন’পুরস্কার। এ পুরস্কার পেয়েছেন প্রথম বর্ষের শিক্ষার্থী উর্বী দেবনাথ।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।