যবিপ্রবিতে আবাসিক হল খুলে পরীক্ষা শুরু জুলাইয়ে


Published: 2021-06-15 18:57:26 BdST, Updated: 2021-08-02 12:46:36 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী ১ জুলাই সশরীরে অনুষ্ঠিত হবে। প্রথমে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়া হবে। পরবর্তীতে ধাপে ধাপে সকল বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা চলাকালীন সময়ে আবাসিক হলের শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করিয়ে হলে থাকার অনুমতি দেওয়া হবে। মঙ্গলবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক মিটিংয়ে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সভায় উপস্থিত এাকধিক সদস্যগণ।

গৃহীত সিদ্ধান্তগুলো হলো- আগামী ১ জুলাই থেকে স্নাতকোত্তর ও স্নাতক ৪র্থ বর্ষ সেমিস্টার ফাইনাল শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদেরকে আগামী ২০ জুনের পর বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার থেকে করোনা পরীক্ষা করিয়ে আগামী ২৫ জুনের মধ্যে আবাসিক হলে প্রবেশ করানো হবে। আবাসিক শিক্ষার্থীদের প্রয়োজনীয় সামগ্রী সাথে নিয়ে হলে প্রবেশ করতে হবে। হলে অবস্থানকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাইরে যাওয়া যাবে না এবং আবাসিক হলে খাবার বাবদ এককালীন টাকা পরিশোধ করতে হবে।

অনাবাসিক শিক্ষার্থীরা বাইরে মেস বা বাড়ি থেকে পরীক্ষা দিবে এবং পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে আবাসিক/অনাবাসিক শিক্ষার্থীদের আলাদা আলাদা কক্ষে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবি ভিসি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমরা নতুন বর্ষের শিক্ষার্থী ভর্তি করানোর আগে সকল বর্ষের পরীক্ষা সম্পন্ন করবো। যেহেতু স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে পরীক্ষা নেওয়া হবে, তাই একসাথে সকল বর্ষের পরীক্ষা নেওয়া সম্ভব নয়। ধাপে ধাপে সকল বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন যেহেতু স্বশরীরে পরীক্ষা অনুষ্ঠিত হবে, এসময় কোন শিক্ষার্থীর যদি সহযোগিতার প্রয়োজন হয় সেটাও আমরা করবো।

করোনা পরিস্থিতির অবনতি হলে কি ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, একসাথে শতাধিক শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়ার মত সক্ষমতা আমাদের আছে। আমাদের মেডিকেল টিম সহ সব কিছু প্রস্তুত আছে। তবে এমন যদি হয় বিশ্ববিদ্যালয় খোলা রাখা আর সম্ভব না, তখন অনলাইনে পরীক্ষা নেওয়ার সক্ষমতাও আমাদের রয়েছে।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।