খুবিতে প্রথম টার্মের পরীক্ষা শুরু ১ ৭ অক্টোবর থেকে শুরু


Published: 2021-07-21 01:47:12 BdST, Updated: 2021-07-27 21:51:45 BdST

খুবি লাইভ: মহামারী করোনার ভাইরাসের ভয়াল থাবায় প্রায় দেড় বছর হলো বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের চূড়ান্ত পরীক্ষা গুলো বন্ধ রয়েছে। কবে নাগাদ পরীক্ষা নেয়া হবে এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে এক মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছিল।

করোনা মহামারীর কারণে স্থগিত খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতক (সন্মান) শ্রেনীর প্রথম টার্মের সকল বর্ষের চূড়ান্ত পরীক্ষা আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে। যা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। এ বিষয়ে ১৮ জুলাই ২০২১ খ্রি. রবিবার সকাল ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সভাপতিত্বে ডিনবৃন্দের সাথে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও পরীক্ষা গ্রহণ ও প্রস্তুতি সংক্রান্ত আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্য চূড়ান্ত পরীক্ষা নেয়ার আগে অনলাইন/অফলাইন পরীক্ষা গ্রহণের ব্যাপারে প্রশিক্ষণ ও মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্তের মধ্য আরও রয়েছে - প্রথম টার্মের রিভিউ ক্লাস যা চলবে ০১ আগস্ট থেকে ১০ আগস্ট।

অনলাইন/অফলাইন পরীক্ষা গ্রহণ সংক্রান্ত প্রশিক্ষণ হবে ১৬ আগস্ট থেকে ৩১ আগস্ট, মডেল টেস্ট ০১ সেপ্টেম্বর থেকে ০৬ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।