Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘বইয়ের শেষ পৃষ্ঠা না পড়ে পরের লাইন পড়ার চিন্তা করুন’

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০২২, ০৬:৪৯

বরণ-বিদায় ও কর্মশালা

ইবি লাইভ: মাইক্রোড্রিমআইটি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহানুর শরীফ বলেন, ‘আমরা যখন একটি বই পড়ি তখন চিন্তা করি বইয়ের শেষ পৃষ্ঠা কখন পড়বো। এই চিন্তা না করে আপনারা চিন্তা করবেন পরের লাইনটি কখন পড়বো। টিম বিল্ডিং করতে হবে এখন থেকে। তাহলে সমন্বয় করে কাজ করার দক্ষতা বৃদ্ধি পাবে। বই পড়ে শেখার থেকে কাজ করে শেখাটা বেশি জরুরি।’

মঙ্গলবার দুপুর আড়াই টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে ইবি ক্যারিয়ার ক্লাবের আয়োজিত বরণ-বিদায় ও কর্মশালায় কী-নোট স্পিকার হিসেবে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘মানুষের ভালো অভ্যাসের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ধৈর্য। দ্বিতীয়টি হলো টিম ম্যানেজমেন্ট। ব্রেনকে এমনভাবে তৈরি করতে হবে যেকোনো সময় যেন সবকিছু গ্রহণ করতে পারে। ঘুম থেকে উঠেই নূন্যতম ২০ মিনিট বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে এবং পরিবারকে সময় দিতে হবে।’

অনুষ্ঠানে ক্লাবের সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবু হুরাইরা, ইবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াশিম ও ইবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ। স্পিকার হিসেবে ছিলেন প্রেজেন্টর এন্ড রাইটার মোস্তফা শ্রাবন। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত ছিল।

অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের নবীন সদস্যদের বরণ করে নেওয়া হয়। এছাড়া অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী, সাংগঠনিক সম্পাদক রাসেল মুরাদসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া দ্বিতীয় পর্বে কর্মশালা শেষে প্রবীণদের বিদায়ী সংবর্ধণা দেওয়া হয়।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ