Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত: ২৫ নভেম্বার ২০২২, ২৩:২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী

খুবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে শিক্ষা ও গবেষণায় দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে কৃতিত্বের স্বাক্ষর রাখা দেশের অন্যতম ছাত্র রাজনীতি ও সেশনজটমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে আজ।

উৎসবমুখর পরিবেশে সকাল সোয়া ১০ টায় এ উপলক্ষে প্রথমে কালজয়ী মুজিব ও শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। এরপর হাদি চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

শোভাযাত্রা শুরু হওয়ার প্রাক্কালে এক শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান বিশ্বমানে পৌছানো, আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি এবং নতুন নতুন উদ্ভাবনার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খুলনা বিশ্ববিদ্যালয় নতুন লক্ষ্য নির্ধারণ করেছে, এর মধ্যে গবেষণায় সবিশেষ জোর দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, দেশে বধ্যভূমির উপর স্থাপিত একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৯১ সালে শিক্ষা কার্যক্রমের শুরুতে প্রথম ব্যাচের শিক্ষার্থীরা এই ক্যাম্পাসকে ছাত্র রাজনীতি মুক্ত রাখার যে অঙ্গীকার করেছিলো তা গত ৩২ বছর ধরে পালিত হচ্ছে।

শোভাযাত্রাটি হাদি চত্বরে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্ট হয়ে পুনরায় হাদি চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে ক্যাম্পাসকে গ্রিন ক্যাম্পাসে রুপান্তরিত করতে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের উদ্বোধন করেন উপাচার্য।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ট্রেজারার, ডিন, রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধান, প্রভোস্ট, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশ নেন।

এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিগত বছরের কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থী ও সংগঠনসমূহকে সম্মাননা প্রদান অনুষ্ঠান, বিকাল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে প্রার্থনা।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন ভবন ও হলসমূহে আলোকসজ্জা করা হয়।

ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ