Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

২৫০০০ হাজার বই নিয়ে রাবিতে গ্রন্থমেলা শুরু

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:০৫

সায়েন্স ক্লাবের উদ্যোগে চারদিন ব্যাপী "অমর একুশে গ্রন্থ কুটির-২০২৩" শুরু

রাবি লাইভ:রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে চারদিন ব্যাপী "অমর একুশে গ্রন্থ কুটির-২০২৩" শুরু হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় রাবির শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে এই বই মেলার উদ্বোধন হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডেপুটি স্পিকার ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু।
এছাড়াও, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির, প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল ইসলাম এবং প্রফেসর ড. মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর মো. অবাইদুর রহমান প্রামাণিক, ছাত্র উপদেষ্টা তারেক নুর, প্রক্টর আসাবুল হক, ইইই বিভাগের প্রফেসর আবু বকর মো. ইসমাইল, প্রফেসর বিধান চন্দ্র দাস, প্রফেসর তারিকুল হাসান, স্থানী কমিটির সদস্য মো. রেজাউল করিম, ক্লাবের আজীবন সদস্য সৌরভ পাল সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
খোঁজ নিয়ে জানা যায়, এই বইমেলাটি চারদিন ব্যাপী চলবে। এই বইমেলায় মোট ১৫ টি স্টল থাকছে। যেখানে ২৫০০০ হাজার বই থাকছে। বাংলা সাহিত্যের এক সুবিশাল ভান্ডার থাকছে এবারের বইমেলায়। যেসব বই থাকছে বইমেলায়, বাংলা উপন্যাস, বাংলা কবিতা, সায়েন্স ফিকশন, শিশুদের জন্য বিজ্ঞান বাক্স, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, ইসলামী বই, কমিকস, শিশুতোষ ও কিশোর সমগ্র,অলিম্পিয়াডের বই, মজার বই, বিজ্ঞানের ম্যাগাজিন, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের বই, রাজনৈতিক বই, ইতিহাসের বই, বিদেশি খ্যাতিমান সাহিত্যিকদের বই । সেই সাথে থাকছে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ রাজশাহী অঞ্চলের স্বনামধন্য শিক্ষক,শিক্ষার্থী ও লেখক-লিখিকাদের লিখিত বই নিয়ে একটা বিশেষস্টল। এবারের আয়োজনে বেশ কিছু প্রকাশনী থাকছে,তন্মধ্যে উল্লেখযোগ্য:গার্ডিয়ান প্রকাশনী,ইউনিভার্সিটি প্রেস লিমিটেড , প্রথমা, বিশ্বসাহিত্য কেন্দ্র, এড্রন, কাকলী সহ আরো অনেকেই।

ঢাকা, ১৮ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসকে//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ