প্রিন্সিপালের অবহেলায় মাদ্রাসা শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত


Published: 2021-09-20 12:10:11 BdST, Updated: 2021-10-26 17:50:22 BdST

নেত্রকোনা লাইভ: নেত্রকোনার মদন উপজেলার আলহাজ্ব মোজাফফর আলিম মাদ্রাসার প্রিন্সিপাল শামছুল ইসলাম তালুকদারের অবহেলায় হাবিবা আক্তার নামের এক আলিম শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়েছে বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে। ওই শিক্ষার্থীর ভাই মোঃ আবুল খায়ের রবিবার (১৯ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে এ লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, হাবিবা আক্তার ২০২০ সালের দাখিল পরিক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়। একাদশ শ্রেনিতে ভর্তির জন্য আবেদন করলে মোহনগঞ্জের আদর্শনগর শহীদ স্মৃতি কলেজে ভর্তির সুযোগ পায় সে। ভর্তির জন্য প্রত্যয়নপত্রসহ কাগজপত্রাধি আনতে মাদ্রাসায় গেলে অন্য কোথাও ভর্তি হলে প্রত্যায়নপত্র দেওয়া হবে না বলেন জানান মাদ্রাসার অধ্যক্ষ শামছুল ইসলাম তালুকদার। নিজ মাদ্রাসায় ভর্তি করবে বলে তাকে বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। করোনা মহামারির জন্য দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর খোলা হলে ক্লাস করতে মাদ্রাসায় যায় হাবিবা সুলতানা। কিন্তু হাবিবার ভর্তি কার্যকর হয়নি বলে অধ্যক্ষ জানান। ওই শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হওয়ায় তার ভাই উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে প্রিন্সিপাল শামছুল ইসলাম তালুকদার মোবাইল ফোনে ক্যাম্পাসলাইভকে জানান, অভিযোগ যেভাবে করেছে বিষয়টা সেরকম না। সাক্ষাতে বিস্তারিত কথা বলবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ অভিযোগ পাওয়ার সত্যত্যা স্বীকার করে ক্যাম্পাসলাইভকে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//কেএইচএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।