ডিআরইউতে শিক্ষা উপমন্ত্রী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা


Published: 2021-05-20 20:58:54 BdST, Updated: 2021-08-04 14:38:08 BdST

লাইভ প্রতিবেদক: সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা করার খণ্ডিত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করে অবমাননাকর বক্তব্য দেওয়ায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

বৃহস্পতিবার (২০ মে) রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সংগঠনের নিজস্ব চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে ডিআরইউ প্রাঙ্গনে শিক্ষা উপমন্ত্রী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একইসঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের জামিন না হওয়ায় শুক্রবার (২১ মে) মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করবেন সংগঠনটির নেতারা।

ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে বলেন, সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে কাল শুক্রবার সকাল ১০টায় ডিআরইউ প্রাঙ্গণে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ সমাবেশ করা হবে। ধাপে ধাপে কর্মসূচি চলবে। রোজিনার মুক্তির আগ পর্যন্ত কোনোভাবেই আন্দোলন থামবে না।

এদিকে নওফেলের বক্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করে সাংবাদিক নেতারা সমাবেশে বলেন, উত্তরাধিকার সূত্রে নেতা বনে গিয়ে কাউকে পাত্তা দিচ্ছেন না। মাঠের রাজনীতি করলে পরিস্থিতি বুঝতে পারতেন। শুধু রোজিনার মুক্তি নয়, মামলা প্রত্যাহারের পাশাপাশি রোজিনা নির্যাতনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করতে হবে।

এর আগে গতকাল বুধবার বিকেলে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রাখার ৪০ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। ওই ভিডিওর শিরোনামে লেখা ছিল, ‘ফাইল চুরির দায় স্বীকার প্রথম আলোর সাংবাদিক রোজিনার’।

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।