চতুর্থ দিনের মতো কর্মবিরতিতে চমেকের ইন্টার্ন চিকিৎসকরাছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ:  চার দিন ভোগান্তিতে রোগীরা


Published: 2021-05-01 13:32:07 BdST, Updated: 2021-08-06 01:59:19 BdST

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি: চিকিৎসা না পেয়ে অনেকেই হাসপাতাল ছেড়ে যাচ্ছেন।

 

চট্রগ্রাম লাইভ: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভোগান্তির যেন শেষ নেই। রোগীদের স্বজনরা ডাক্তার নার্সদের হাতে পায়ে ধরে ক্ষমা চাইছেন। বলছেন প্লিজ চিকিৎসা দিন। তারা সকাল থেকে রাত অব্দি অনুনয়-বিনয় করে বললেও ডাক্তার নার্সদের মনে সামান্যতম দয়া হচ্ছেনা। তারা তাদের ধর্মঘট চারিয়ে যাচ্ছেন। উপায় অন্তর না দেখে অনেকেই হাসপাতাল ছাড়ছেন। তবে বেকায়দায় পড়েছেন হত-দরিদ্র ও সাধারণ মানুষ তারা কোথায় যাবেন? কি করবেন তা ভেবে পাচ্ছেন না।

এদিকে প্রশাসনের তরফেও কেউ এগিয়ে আসছে না। এমনকি কোন খোঁজ নেই খোদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের। চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন করছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। ফলে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন হাসপাতালের রোগীরা।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে শনিবার (১ মে) দেখা গেছে, আজও তারা কাজে যোগ দেননি। চমেক হাসপাতালের ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান বলেন, ‘ঘটনার কয়েকদিন পার হলেও এখনও দোষীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই গ্রহণ করেনি কর্তৃপক্ষ। তাই আজকে (শনিবার) হাসপাতালের পরিচালকের রুমের সামনে চিকিৎসকরা অবস্থান কর্মসূচি পালন করবেন। এরপরও সমাধান না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

এদিকে জানা গেছে, গত মঙ্গলবার (২৭ এপ্রিল) চমেক ক্যান্টিনে এক নেতাকে কটুক্তির ঘটনায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এর জের ধরে পরের দিন (বুধবার) থেকে ইন্টার্ন চিকিৎসকদের একাংশ হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে। এরই মধ্যে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবিরের নেতৃত্বে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এতে বিবাদমান দুই গ্রুপ, সাবেক মেয়র আ জ ম নাছির ও শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারীরা অংশ নেন। তবে বৈঠকে কোনো সমাধান না হওয়ায় বৃহস্পতিবার (২৯ এপ্রিল) উভয়পক্ষ পাঁচলাইশ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। মামলা নিয়ে পুলিশও পড়েছে বিপাকে। দু'জন বাদী একই আদর্শের। একই দলের। পুলিশ সতর্কতার সাথে ওই মামলা চালাচ্ছেন।

ঢাকা, ০১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।