''মেডিকেল শিক্ষার্থী ও স্বাস্থ্যকর্মীরা চীনের টিকা আগে পাবেন''


Published: 2021-05-17 15:16:45 BdST, Updated: 2021-09-22 14:32:06 BdST

লাইভ প্রতিবেদক: চীন সরকারের কাছ থেকে উপহার হিসেবে পাওয়া সিনোফার্মের পাঁচ লাখ ডোজ কভিড টিকা প্রথমেই দেওয়া হবে বিভিন্ন মেডিকেল ও নার্সিং কলেজের শিক্ষার্থী এবং মেডিকেল টেকনোলজিস্টদের। এ ছাড়া প্রত্যক্ষ ও পরোক্ষভাবে রোগীদের সেবায় নিয়োজিতরাও এই টিকা পাবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগনিয়ন্ত্রণ শাখার পরিচালক ও অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক মো. নাজমুল ইসলাম এতথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টালের শিক্ষার্থী, নার্সিং শিক্ষার্থী এবং মেডিকেল টেকনোলজি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

জানা গেছে, এসব প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা দুই লাখের কম। বাকি টিকা কারা পাবেন তা চূড়ান্ত হয়নি। এ প্রসঙ্গে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) একজন কর্মকর্তা বলেন, টিকার বিষয়ে আজ সোমবার সভা হওয়ার কথা আছে।

চীনের টিকা শিক্ষার্থীরা ছাড়া আর কাদের দেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। তবে সেরাম ইনস্টিটিউটের টিকার প্রথম ডোজ পাওয়া ব্যক্তিদের চীনের টিকা দ্বিতীয় ডোজ হিসেবে দেওয়ার সম্ভাবনা নেই।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।