জাককানইবিতে রোটার‌্যাক্ট ক্লাবের নেতৃত্বে মাসুম-অজিত


Published: 2021-04-01 13:10:29 BdST, Updated: 2021-04-23 11:33:26 BdST

জাককানইবি লাইভ: 'লিড দ্যা চেঞ্জ' স্লোগানকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)।

বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আশিকুল হক আল মাসুমকে সভাপতি এবং একই বিভাগ ও শিক্ষাবর্ষের অজিত চন্দ্র দাশকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৭ সদস্যের এ কমিটি গঠন করা হয়। মঙ্গলবার (৩০ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

নতুন এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসলাইভকে জানান, গত ১১ই ফেব্রুয়ারী রোটারি ইন্টারন্যাশনাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্লাবটির কার্যক্রম পরিচালনার অনুমতি প্রদান করে। রোটার‍্যাক্ট ক্লাব অব জাককানইবি রোটার‍্যাক্ট ডিস্ট্রিক্ট-৩২৮১ এর নির্দেশনায় কাজ করবে। ক্লাবটি মূলত কমিউনিটি ডেভেলপমেন্ট এবং সদস্যদের প্রফেশনাল ডেভেলপমেন্ট নিয়ে কাজ করে থাকে। শীঘ্রই বিশ্ববিদ্যালয়ে সদস্য সংগ্রহ ও শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা অর্জনে সৃজনশীল বেশকিছু প্রোগ্রাম আয়োজন করা হবে।

তারা আরও বলেন, রোটার‌্যাক্ট আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুণ-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

নবগঠিত কমিটিতে সহ-সভাপতি পদে আহসান হাবীব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান নূর, কোষাধ্যক্ষ পদে সাদ কবির, প্রফেশনাল ডেভেলপমেন্ট সার্ভিস ডিরেক্টর পদে খায়রুল বাশার, কমিউনিটি সার্ভিস ডিরেক্টর পদে এনামুল বারী, চিফ সার্জেন্ট এট আর্মস পদে মেহেদী হাসান অনিক এবং পাবলিক রিলেশন ও প্রমোশন ডিরেক্টর পদে ইমন চৌধুরীকে নির্বাচিত করা হয়।

এছাড়াও সংগঠনটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক নকীবুল ইসলাম খান, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রেজোয়ান আহমেদ শুভ্র, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক তরিকুল ইসলাম জনি এবং আরএসপিএল (RSPL) গ্রুপের হিউম্যান রিসোর্স ম্যানেজার কাইয়ুম ইসলাম সোহেল ও হিউম্যান রিসোর্স অফিসার হায়দার আলী খান রনি প্রমুখ।

উল্লেখ্য, রোটার‍্যাক্ট ক্লাব রোটারি ইন্টারন্যাশনালের যুব সংগঠন। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানে ১৯৬৮ সালের ১৩ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে সংগঠনটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা ও সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।