তৃতীয় বর্ষে পদার্পণ করলো জাককানইবি প্রেসক্লাব


Published: 2021-05-09 12:51:39 BdST, Updated: 2021-06-22 16:58:36 BdST

জাককানইবি লাইভ: প্রতিষ্ঠার ২ বছর পেরিয়ে তৃতীয় বর্ষে পা রাখলো ক্যাম্পাসে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব। ‘ঐক্যে মোরা, সত্যের পথে’ স্লোগানে সত্য প্রকাশে অবিচল থাকার প্রত্যয় নিয়ে ২০১৯ সালের এইদিনে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

সাংবাদিকতায় নিজেদের মেধা, শ্রম, দক্ষতাকে কাজে লাগিয়ে দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন মিডিয়াতে কাজ করে যাচ্ছেন প্রেসক্লাবের কলম সৈনিকেরা। সেইসাথে জাতীয় দিবসগুলোতে বিভিন্ন প্রতিযোগিতা ও অন্যান্য আয়োজনের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছে সাংবাদিকদের এ সংগঠনটি।

তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সংগঠনের সভাপতি ও দৈনিক আমার সংবাদের প্রতিনিধি হাবিবুল্লাহ আল মারুফ বলেন, 'সত্য প্রকাশে অবিচল থাকার প্রত্যয়ে কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ২০১৯ সালের ৯ মে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঐতিহাসিক এই দিনে যাত্রা শুরু করে জাককানইবি প্রেসক্লাব। জাককানইবি প্রেসক্লাব ক্যাম্পাসের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে বস্তুনিষ্ঠতা বজায় রেখে প্রশাসনের জবাবদিহিতা নিশ্চিত, শিক্ষার্থীদের অধিকার নিশ্চিতসহ নানাবিধ গুরুত্বপূর্ণ বিষয়ে সংবাদ প্রকাশ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।'

তিনি আরো বলেন, 'সাংবাদিকতার মতো মহান পেশায় সত্য প্রকাশে বাধা ছিল, আছে এবং থাকবে। সকল বাধাবিপত্তি পেরিয়ে আমরা এগিয়ে যাবো সেই প্রত্যাশা করি।'

সংগঠনটির সাধারণ সম্পাদক ও স্বদেশ প্রতিদিনের প্রতিনিধি বায়েজিদ হাসান ক্যাম্পাসলাইভকে জানান, 'বিগত বছরগুলোতে প্রেসক্লাব যেভাবে গোছানো এবং দুর্দান্ত কাজ করছে সেটি সত্যিই প্রশংসার দাবিদার। আর প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রম, সফলতা বা এই পথচলার পেছনে যে ব্যক্তিবর্গ তাদের মেধা, শ্রম ও সময় দিয়েছেন তাদের প্রতি রইলো কৃতজ্ঞতা ও ভালোবাসা। আমি বিশ্বাস করি, প্রেসক্লাবের প্রত্যেকটি সদস্যের কর্মতৎপরতা, দোয়া ও ভালোবাসায় প্রেসক্লাব ভবিষ্যতে আরো ভালো জায়গায় অবস্থান করবে।'

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'একবিংশ শতাব্দীতে গণমাধ্যম' বিষয়ে বিশেষ টকশোর আয়োজন করেছে জাককানইবি প্রেসক্লাব। টকশোতে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) - এর মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন দ্য ডেইলি স্টার পত্রিকার ফ্রিল্যান্স রিপোর্টার শরিফুল হাসান।

সঞ্চালনা করবেন প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও দেশ রূপান্তর পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিহার সরকার অংকুর। টকশোটি আজ সন্ধ্যা সাড়ে ৭টায় জাককানইবি প্রেসক্লাবের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি অনুষ্ঠিত হবে।

ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।