জাককানইবি: সঙ্গীত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার ফলাফল ঘোষণা


Published: 2021-06-01 20:41:50 BdST, Updated: 2021-06-22 16:50:07 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২২ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত নজরুল সঙ্গীত পরিবেশনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়েছে। অনলাইনে এই প্রতিযোগিতার আয়োজন করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব।

মঙ্গলবার (১ জুন) জাককানইবি প্রেসক্লাবের সভাপতি হাবিবুল্লাহ বেলালি মারুফ ও সাধারণ সম্পাদক বায়েজিদ হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজয়ীদের নাম প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয় খোলার পর বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগীতায় নজরুলের কবিতা আবৃত্তি করে ১ম হয়েছেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লামিয়া খন্দকার, ২য় হয়েছেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের শিক্ষার্থী আকিদা আনজুম সারা, ৩য় হয়েছেন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফিল্ম এন্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী বর্ষা রায় চৌধুরী।

অন্যদিকে নজরুল সঙ্গীত পরিবেশনায় ১ম হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সানজানা আহসান ছোঁয়া, ২য় হয়েছেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. নিজাম উদ্দিন, ৩য় হয়েছেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের শিক্ষার্থী সিফাতী জান্নাত মীম।

প্রতিযোগীতায় বিচারক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাজহারুল হোসেন তোকদার এবং সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক আশিক সরকার। প্রতিযোগীরা সংগঠনটির ফেসবুক গ্রুপে ভিডিও পোস্ট করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার বিষয়ে জাককানইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বায়েজিদ হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, ২৫ মে নজরুলের জন্মদিন। নজরুল ও তার কাজের প্রতি শ্রদ্ধা জানাতে দিনটি বিভিন্ন বিদ্যালয়, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে উদযাপন করা হয়। এবার ১২২ তম জন্মজয়ন্তী উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে নজরুলের কবিতা আবৃত্তি ও নজরুল সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ইনশাআল্লাহ আগামী বছর জাককানইবি প্রেসক্লাব থেকে নজরুলের জন্মজয়ন্তী উপলক্ষে আরো ভালো কার্যক্রম নেওয়া হবে সেই প্রত্যাশা রাখি।

ঢাকা, ১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।