মেহেদী উল্লাহর গল্পে ঈদে আসছে 'আনোয়ারা মনোয়ারা'


Published: 2021-07-06 15:21:06 BdST, Updated: 2021-07-24 22:45:04 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ফোকলোর বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মেহেদী উল্লাহর গল্প অবলম্বনে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'আনোয়ারা মনোয়ারা'। এটি তার লেখা প্রথম নাটক।

সোমবার (২৮ জুন) নাটকটির ট্রেইলার প্রকাশিত হয়। ঈদের দ্বিতীয় দিন দীপ্ত টেলিভিশনে রাত ১১টা ৫০ মিনিটে প্রচারিত হবে নাটকটি।

নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ইকবাল হাসান খান এবং প্রযোজনা করেছেন শাহরিয়ার শাকিল। অভিনয় করেছেন শাহনাজ খুশি ও তাসনুভা তিশা।

মেহেদী উল্লাহ বলেন, আমার 'বদল' গল্প অবলম্বনে টিভি ফিকশনটি নির্মিত হয়েছে। একটি পরিত্যক্ত রেলগাড়ির কামরায় বসবাসরত মা-মেয়ের গল্প এটি। প্রতিটি মানুষেরই সুপ্তকিছু বাসনা থাকে। কিন্তু মানুষ হিসেবে প্রতিটি অবস্থান নির্দিষ্ট করে রাখে সমাজ। প্রেম, যৌনতা সম্পর্কিত ট্যাবু কাজ করে। যিনি 'মা', চাইলেও অনেক কিছু করতে পারেন না। সন্তানের মা হিসেবে তা হয়ত অনৈতিক বা বিবেকবর্জিত। মা-মেয়ের এমনই একটি জটিল প্রেম-সম্পর্কের গল্প এটি।

নাটকটিতে ক্রিয়েটিভ প্রডিউসারের দায়িত্বে ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক ও অভিনেতা মনোজ প্রামাণিক।

ঢাকা, ৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।