নির্মমতা! ট্রাকের ঘষায় বিচ্ছিন্ন বাকৃবি শিক্ষকের হাত


Published: 2021-10-08 16:19:37 BdST, Updated: 2021-10-24 21:00:34 BdST

বাকৃবি লাইভ: নির্মমতা। সব কিছুই শরীরের ঠিকটাক আছে। কেবল ঠিক নেই একটি হাত। এই ভয়াবহ নির্মমতা নিয়েই বেঁচে থাকতে হবে বিশ্ববিদ্যালয় শিক্ষককে। চলন্ত বাসের জানালায় বিপরীত দিক থেকে আসা ট্রাকের ঘষায় হাত কেটে পড়ে গেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদের। বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাতে ময়মনসিংহ জেলার ফুলপুরের বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদ বর্তমানে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। হাসান মোহাম্মদ মোর্শেদ বাকৃবির পশুপালন অনুষদের পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। তিনি তার স্ত্রীর সঙ্গে দেখা করতে ময়মনসিংহ থেকে শেরপুরে যাচ্ছিলেন। যাওয়ার সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে যায়।

এ ব্যাপারে ফুলপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, হাসান মোর্শেদ বাকৃবি থেকে আদিল পরিবহনে বাসে করে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন। ফুলপুরের বাসটি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ঘষা দিয়ে চলে যায়।

এতে হাসান মোর্শেদের হাতের যে অংশটি জানালার বাইরে ছিল সেটি কেটে পড়ে যায় রাস্তায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে চালক পালিয়ে যায়। আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ। হাসান মোর্শেদের সর্বশেষ অবস্থা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান জানান, রাত সোয়া ৩টার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল থেকে ঢাকার ল্যাবএইডে স্থানান্তর করা হয়।

হাতের অস্ত্রোপচার শেষে তিনি আইসিইউতে রয়েছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এখনও বিরতিহীনভাবে রক্ত সরবরাহ করা হচ্ছে। এর আগে রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেলে হাতের একটি অস্ত্রোপচার সম্পন্ন হয়। তবে তার ডান হাতটি জোড়া লাগানো সম্ভব হয়নি বলে জানাগেছে। এই নির্মম দৃশ্য দেখে অনেকেই হতবাক হয়েছেন।

ঢাকা, ৮ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।