Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে ময়মনসিংহ মুক্ত দিবস উদযাপিত

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০২২, ০২:৪২

ময়মনসিংহ মুক্ত দিবস উদযাপন

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ময়মনসিংহ মুক্ত দিবস পালিত হয়েছে। এই দিবস উপলক্ষে আজ শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদ্যাপন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় র‍্যালি।

জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে সকাল ১০ টায় বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান দিবসটি উদযাপন উপলক্ষে বিজয় র‍্যালি উদ্বোধন করেন।

শোভাযাত্রা শেষে সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম এর সঞ্চালনায় বাকৃবি চত্বরে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘মরণসাগরে’ পুষ্পস্তবক অর্পণ ও শহিদের প্রতি দোয়া ও মাগফেরাত কামনা করা হয়। এই সময় শহীদদের স্মরণে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, সকলকে জানতে হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধারা কিভাবে প্রতিটি জেলাকে পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করেছিলেন। এই দিবসের তাৎপর্য নিজের মনের মধ্যে অনুধাবন করতে হবে। এ বিশ্ববিদ্যালয় স্বাধীনতা যুদ্ধে কিভাবে অবদান দেখেছে তা সবাইকে জানাতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে জঙ্গিবাদমুক্ত, সাম্প্রদায়িকতামুক্ত, সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে। এসব কাজে ছাত্রছাত্রীদেরকে এগিয়ে এসে দেশ ও জাতির সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও ছাত্রলীগ, কে.বি. হাই স্কুল এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ