শিমুলিয়া ঘাটে আজও যাত্রীদের চাপ


Published: 2021-05-15 12:27:28 BdST, Updated: 2021-06-22 16:31:14 BdST

মুন্সিগঞ্জ লাইভ: যাত্রীদের চাপ বাড়ছেই। আজও যাত্রীদের ভিড়ে হিমশিম খাচ্ছে ফেরী কর্তৃপক্ষ। মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আজও কর্মস্থলমুখী ও ঘরমুখী যাত্রীদের চাপ রয়েছে। পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। অন্যদিকে ঈদের আগে বাড়ি ফিরতে যেতে না পারা অনেক যাত্রী আজ শনিবার (১৫ মে) বাড়ি ফিরছেন।

এতে পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছে। জানা গেছে, ভোর থেকে ঈদের আগে বাড়িতে যেতে না পারা যাত্রীরা শিমুলিয়া ঘাটে ভিড় জমান। তবে সকাল ৯টা থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে।

কোনোভাবেই থামছে না এই ঢল। ঈদের আগের দিনই মাওয়া-শিমুলিয়া ফেরীঘাট ফাঁকা ছিল। চিরচেনা মাওয়া ফেরিঘাটে বাড়ি যাওয়া মানুষের চাপে আবার জনস্রোত নেমেছে। এমনটি দেখা গেছে শনিবার শনিবার সকাল থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত। এমনকি মাওয়া শিমুলিয়া ঘাটে ঈদের দিনেও ঘরমুখো মানুষের চাপ ছিল। যারা নানা কারণে যাত্রা করেননি বা ফিরে গেছেন, তারাই পদ্মা পার হয়েছেন শুক্রবার।

বিআইডব্লিউটিসির ম্যানেজার আহাম্মদ আলী জানান, ঈদের দিনও ঘরমুখো মানুষকে পার করা হয়েছে। একটি ফেরি ছেড়েছে শুধু যাত্রী নিয়ে। বেশ কিছু গাড়িও পার করা হয়েছে। যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় চার শতাধিক ছোটবড় যানবাহন। এসব যাত্রী ও যানবাহন পারাপারে এই নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি সচল রয়েছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, সকাল থেকে উভয়মুখী চাপ রয়েছে। কয়েকটি ফেরিতে শুধু যাত্রী পার করা হয়েছে। ঘাট এলাকায় প্রায় চার শতাধিক ছোট বড় যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চালু রয়েছে। কিন্তু আজ থেকে ভিড় আরো বাড়বে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।