''সাংবাদিক রোজিনাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়নি''


Published: 2021-05-18 16:09:14 BdST, Updated: 2021-06-18 17:15:51 BdST

লাইভ প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন করা হয়নি। তাকে আটকিয়ে রাখার বিষয়টিও তিনি নাকচ করে দিয়েছেন। মঙ্গলবার শেরে বাংলা নগরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এসময় জাহিদ মালেক বলেন, শারীরিকভাবে তাকে নির্যাতন করা হয়নি। একজন সিনিয়র অফিসার ও দুই জন নারী কর্মকর্তা ছিলেন সেখানে। যখন স্টেট সিক্রেটের বিষয় আসছে তখন তারা পুলিশ ডেকেছে। তারপর এই বিষয়গুলো ঘটেছে। যা অনাকাঙ্ক্ষিত।

তিনি আরও জানান, করোনাভাইরাসের টিকা পাওয়ার ব্যাপারে কয়েকটি দেশের সঙ্গে চুক্তির প্রক্রিয়া চলছে। সেই নথিপত্রের ছবি তুলেছিলেন দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম। সেই নথি প্রকাশ হলে টিকা পাওয়া অনিশ্চিত হয়ে পড়তো এবং কয়েকটি দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নষ্ট হতো। খালি রুমের মধ্যে লোক ঢুকেছে। সেটা যদি কোনো ট্রাপে ফেলা হয়, কেউ যদি অন্যায় করে, সেটা তো সামনে বেরিয়ে আসবে। কেউ যদি অন্যায় করে থাকে তার যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আমাদের মন্ত্রণালয় থেকে যদি কেউ কোনো রকমের অন্যায় করে থাকে, সেই অন্যায়ের ব্যবস্থা আমরা নেব।

সাংবাদিক রোজিনাকে একজন অতিরিক্ত সচিব গলা চেপে ধরেছেন এই বিষয়ে জাহিদ মালেক বলেন, আমরা এই বিষয়টি তদন্ত করে দেখবো। তিনি সিনিয়র অফিসার। ওই অফিসার বলেছেন, আমি যখন তাকে আটকাতে চেষ্টা করেছি তখন তিনিই খামচি দিয়েছেন, থাপ্পড় দিয়েছেন। এরপর তো আধাঘণ্টার মধ‌্যে পুলিশ চলে আসছে। এটাই আমি জেনেছি। তবে কোনো নির্দোষ লোক সাজা পাক এটা আমরা চাই না।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।