সরকারি প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ১০% কোটা


Published: 2021-11-26 11:22:23 BdST, Updated: 2022-01-17 10:05:15 BdST

লাইভ প্রতিবেদক: ২০২২ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তির জন্য টেলিটকের প্রস্তুত করা সফটওয়্যারটি ষষ্ঠ শ্রেণিতে মোট শূন্য আসনের ১০% কোটা অনুযায়ী প্রণয়ন করা হয়েছে। সরকারি প্রাথমিক শিক্ষার্থীদের অনলাইনে ভর্তির আবেদন শুরু হয়েছে।

মাধ্যমিকে অনলাইরে ভর্তির আবেদন গ্রহণের অংশ হিসেবে যেসব মাধ্যমিক বিদ্যালয়ে সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় নেই, সেসব বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে ১০% কোটা সংরক্ষণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, ২০২০ সালে প্রণীত ভর্তি নীতিমালার ১৭ অনুচ্ছেদে স্পষ্ট করে এ নির্দেশনা জারি করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিপ্তরের মহাপরিচালক প্রফেসর ড মো. গোলাম ফারুক। গত ২৩ নভেম্বর সই করা নির্দেশনাটি বৃস্পতিবার (২৫ নভেম্বর) প্রকাশ করা হয়।

নির্দেশনায় বলা হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষে অনলাইনে শিক্ষার্থী ভর্তির জন্য টেলিটকের প্রস্তুত করা সফটওয়্যারটি ষষ্ঠ শ্রেণিতে মোট শূন্য আসনের ১০% কোটা অনুযায়ী প্রণয়ন করা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট সকলকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।