৯ দফা দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারির আহ্বান...আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেন শিক্ষার্থীরা


Published: 2021-11-30 15:45:44 BdST, Updated: 2022-01-17 09:48:36 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে গণপরিবহনে হাফভাড়া কার্যকরের ঘোষণা এসেছে। এ সিদ্ধান্ত শুধু রাজধানী ঢাকাতেই কার্যকর বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

তবে নিরাপদ সড়কের জন্য ৯ দফা দাবির বাকিগুলো মেনে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় মিরপুর রোডের ধানমন্ডি রাপা প্লাজার সামনের সড়কে অবরোধ থেকে এ দাবি জানান তারা। তারা বলছেন, সব দাবি মেনে প্রজ্ঞাপন জারি না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

সড়কে শিক্ষার্থীর মৃত্যুর জন্য দোষীদের বিচার নিশ্চিত এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। বিক্ষোভকালে তারা বিভিন্ন গাড়ী চালকের লাইসেন্স পরীক্ষা করছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা

 

সেসময় তারা পুলিশের মোটরসাইকেল চেক করে ভুয়া লাইসেন্সে পেয়েছে। হাফ পাস চালুর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে তারা বলেছে, ভাড়া অর্ধেক ভাড়া শর্তসাপেক্ষে মেনে নিলেও অন্য দাবি আদায়ে আন্দোলন চালু থাকবে।

শিক্ষার্থীদের অবরোধে রাজধানীজুড়ে দেখা দিয়েছে তীব্র যানজট। সকাল থেকে রামপুরা, নীলক্ষেত, মোহাম্মদপুর বাস টার্মিনাল চৌরাস্তা, ধানমন্ডি ২৭ নম্বর ও সোবাহানবাগে মিরপুর রোড অবরোধ করে রেখেছে তারা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রুবাইয়াত জামান বলেন, হাফ পাসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হয়েছে। সেই সাথে পুলিশের পক্ষ থেকে অন্তত জনদুর্ভোগের কথা বিবেচনা করে সড়কের একটি লেন ছেড়ে দিতে শিক্ষার্থীদের আহ্বান জানানো হয়েছে।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।