Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৩০শে নভেম্বর ২০২৩, ১৬ই অগ্রহায়ণ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
চিনা রাষ্ট্রদূতের প্রত্যাশা...

‘দু’দেশের মধ্যে শিক্ষাখাতে সহযোগিতা অব্যাহত থাকবে’

প্রকাশিত: ৩ ডিসেম্বার ২০২২, ০৫:৫১

শিক্ষামন্ত্রী দীপু মনি ও চীনা রাষ্ট্রদূত জিমিং

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ এবং চীনের মধ্যে আগামীতেও শিক্ষাখাতে বিনিময় ও সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত চীনের বিদায়ী রাষ্ট্রদূত লি জিমিং। বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে সাক্ষাৎ করেন চীনের বিদায়ী রাষ্ট্রদূত।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দূতাবাস জানায়, শিক্ষামন্ত্রী বাংলাদেশ ও চীনের সম্পর্ক উন্নয়নে রাষ্ট্রদূত জিমিংয়ের উল্লেখযোগ্য অবদানের কথা তুলে ধরেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, রাষ্ট্রদূতের দায়িত্বকালে দু'দেশের মধ্যে শিক্ষাগত আদান-প্রদান ও সহযোগিতা, বিশেষ করে কোভিড-১৯ মহামারীর সময় দেশটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের সহায়তা ও দেখভালের প্রশংসা করেন। পাশাপাশি করোনা মহামারির কারণে দেশে আটকা পড়া শিক্ষার্থীদের চীনে ফিরিয়ে নেওয়ার বিষয়টি তুলে ধরেন তিনি।

রাষ্ট্রদূত জিমিং দীপু মনিকে জানান, বাংলাদেশে দায়িত্ব পালন করা সময়গুলো তার জন্য স্মরণীয়। দুদেশের শিক্ষাখাতে অবদান রাখতে পেরে তিনি আনন্দ প্রকাশ করেন।

এ সময় চীন সফরের কথা স্মরণ করে শিক্ষামন্ত্রী আশা প্রকাশ করেন, রাষ্ট্রদূত দেশে ফিরে গেলেও দুদেশের শিক্ষাখাতে সহযোগিতা অব্যাহত রাখতে অবদান রাখবেন।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ